ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

রাজস্থানের সামনে দাঁড়াতেই পারেনি হায়দ্রাবাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ মার্চ ২০২২ ১০:০২

৬১ রানের দুর্দান্ত জয় পেয়েছে রাজস্থান রয়্যালস। ছবি: আইপিএল ৬১ রানের দুর্দান্ত জয় পেয়েছে রাজস্থান রয়্যালস। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরে দুর্দান্ত জয়ে আসর শুরু করলো রাজস্থান রয়্যালস। ব্যাটে-বলে দুর্দান্ত পারফর্ম করে সানরাইজার্স হায়দ্রাবাদকে স্রেফ উড়িয়ে দিয়েছে সঞ্জু স্যামসনের দল। আগে ব্যাট করে রাজস্থান ২১০ রানের পাহাড় গড়ে, জবাবে সেই পাহাড়ে চাপা পড়ে ৬১ রানের বিশাল ব্যবধানে হারে কেন উইলিয়ামসনের দল।

মুম্বাইয়ে এদিন টস হেরে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা পায় রাজস্থান রয়্যালস। ওপেনিংয়েই পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন জসওয়াল ও জস বাটলার। ২০ রান করা জসওয়ালের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ভয়ংকর হয়ে উঠা বাটলারকে ফেরান গতি তারকা উমরান মালিক। সমান ৩টি করে চার ও ছয়ে ২৮ বলে ৩৫ রানে ফিরেন বাটলার। এরপর দলের হাল ধরেন অধিনায়ক সঞ্জু স্যামসন ও দেবদূত প্যাডিক্যাল। 

তৃতীয় উইকেটে এই দু'জনেও গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক সঞ্জু স্যামসন। দারুন ছন্দে থাকা প্যাডিক্যালের বিদায়ে ভাঙে এই জুটি। ৪ চার ও ২ ছক্কায় ২৯ বলে ৪১ রান করেন এই বাঁহাতি। এরপর বেশিক্ষণ স্থায়ী হয়নি স্যামসনের ইনিংসও। ফিরেন ব্যাক্তিগত ৫৫ রান করে। শেষ দিকে ঝড় তোলেন শিমরণ হেটমায়ার। আর তাতেই রান পাহাড়ে চড়ে রাজস্থান। 

৩ চার ও ২ ছক্কায় ১৩ বলে ঝড়ো ৩২ রানের ইনিংস খেলেন হেটমায়ার। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ২১০ রানের পাহাড়সম টার্গেট দাঁড় করায় রাজস্থান। হায়দ্রাবাদের পক্ষে উমরান মালিক ও নাটরাজন নেন দুইটি করে উইকেট। 

রান পাহাড় ডিঙাতে গিয়ে, সেই পাহাড়েই চাপা পড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ। দলীয় পঞ্চাশ পার করার আগেই হারিয়ে বসে ৫ উইকেট। আর তাতেই নিশ্চিতভাবে ম্যাচ থেকে ছিটকে যায় কেন উইলিয়ামসনের দল। এরপর দলকে সম্মানজনক হার উপহার দিতে লড়েন এইডেন মার্করাম ও রোমারিও সেইফার্ড। তবে মার্করামকে বেশিক্ষণ সঙ্গ দিতে পারেননি সেইফার্ড। ফিরেন ব্যাক্তিগত ২৪ রানে।

সপ্তম উইকেটে ওয়াশিংটন সুন্দরকে নিয়ে পঞ্চাশোর্ধ রানের জুটি গড়েন মার্করাম। এই প্রোটিয়া ব্যাটার তুলে নেন হাফ সেঞ্চুরি। তবে অন্যপ্রান্তে রীতিমতো ঝড় তোলেন সুন্দর। রাজস্থান বোলারদের পিটিয়ে দলকে লজ্জাজনক হারের স্বাদ থেকে কিছুটা হলেও বঞ্চিত করেন তিনি। শেষ পর্যন্ত ওয়াশিংটনের ঝড় থামান ট্রেন্ট বোল্ট। ৫ চার ও ২ ছক্কায় ১৪ বলে ৪০ রানের ইনিংস খেলেন এই ব্যাটার।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪৯ রানের বেশি তুলতে পারেনি হায়দ্রাবাদ। ফলে ৬১ রানের বড় জয়ে আইপিএল শুরু রাজস্থানের। হায়দ্রাবাদের পক্ষে ৫ চার ও ২ ছক্কায় ৪১ বলে অপরাজিত ৫৭ রানের ইনিংস খেলেন মার্করাম। রাজস্থানের পক্ষে তিনটি উইকেট শিকার করেন যুজবেন্দ্র চাহাল। ট্রেন্ট বোল্ট ও প্রধিস কৃষ্ণা নেন দুইটি করে উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...