ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

আইপিএলে নাম প্রত্যাহার করলে, পেতে হবে কঠিন শাস্তি

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৩১ মার্চ ২০২২ ০০:৫২

ফাইল ছবি ফাইল ছবি

নিউজ ডেস্কঃ নিলাম থেকে দল পেলেও আসর শুরুর আগে আইপিএলকে ‘না’ বলা ক্রিকেটারের সংখ্যা নেহায়েত কম নয়। তবে এমনটি হলে বেশ বিপাকে পড়ে যায় ফ্র্যাঞ্চাইজি বা দলগুলো। কোনো খেলোয়াড়কে দলে নেওয়ার সময় তাকে ঘিরে নানা পরিকল্পনা সাজানো হয়। তার পরবর্তীত খেলোয়াড়দের কেনার ক্ষেত্রেও থাকে বড় প্রভাব।

হুট করে একজন খেলোয়াড় চলে গেলে বা নাম প্রত্যাহার করে নিলে ফ্র্যাঞ্চাইজিরা তাই দুর্ভাবনায় পড়ে যায়। এই সমস্যা সমাধানে বিসিসিআই কঠোর পদক্ষেপ নিতে চলেছে।

ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ জানিয়েছে, আইপিএল থেকে নাম প্রত্যাহার করা ঠেকাতে কী পদক্ষেপ নেওয়া যায় তা খুঁজে বেড়াচ্ছে আইপিএল গভর্নিং কাউন্সিল ও বিসিসিআই। তবে গুঞ্জন রয়েছে, ভবিষ্যতে নাম প্রত্যাহার করা ক্রিকেটারদের আইপিএলে নিষিদ্ধ করা হতে পারে।

অর্থাৎ, যে ক্রিকেটার আইপিএলে দলভুক্ত হওয়ার পর না খেলার সিদ্ধান্ত নেবেন, তাদের একটি নির্দিষ্ট সময় বা নির্দিষ্ট সংখ্যক মৌসুম নির্বাসিত করা হতে পারে।

এ বছর নাম প্রত্যাহার করার নজির দেখা গেছে দুটি। দুজনই ইংলিশ ক্রিকেটার। অ্যালেক্স হেলস জৈব সুরক্ষা বলয়ের ক্লান্তি ও ধকলের কারণে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ১৫তম আইপিএলে খেলবেন না বলে ঘোষণা দেন, যিনি পুরো মৌসুম খেললে পেতেন দেড় কোটি রুপি।

এর কিছু দিন পর ২ কোটি রুপিতে নতুন দল গুজরাট টাইটান্সে দল পাওয়া জেসন রয় পরিবারের সাথে সময় কাটানোর কথা বলে আইপিএল থেকে নাম প্রত্যাহার করেন।

 

 

-নট আউট/এমআরএস/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...