ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

হেরেই চলছে জাদেজার চেন্নাই সুপার কিংস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২২ ১০:৫৪

তিন ম্যাচে তিন হার চেন্নাইয়ের। ছবি: আইপিএল তিন ম্যাচে তিন হার চেন্নাইয়ের। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরের শুরুটা ভালো হলো না ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসের। আসরে এই পর্যন্ত তিন ম্যাচ খেলে এখনো জয়ের মুখ দেখেনি দলটি। চলতি আইপিএলের ১১তম ম্যাচে পাঞ্জাব কিংসের কাছে জাদেজাদের হার ৫৪ রানে।

মুম্বাইয়ে এদিন আগে ব্যাট করে লিয়াম লিভিংস্টোনের ঝড়ে রান পাহাড়ে চড়ে পাঞ্জাব। নির্ধারিত ২০ ওভারে ১৮০ রান সংগ্রহ করে তাঁরা। জবাবে পাঞ্জাবের বোলারদের দাপটে বোর্ডে একশ তুলতেই হারের মুখে পড়ে চেন্নাই। শেষ পর্যন্ত দুবের লড়াকু ইনিংসে সবকটি উইকেট হারিয়ে ১২৬ রানের বেশি তুলতে পারেনি দলটি। ৫৪ রানের জয়ে আসরে দ্বিতীয় জয় তুলে নিয়েছে মায়াঙ্কা আগারওয়ালের পাঞ্জাব কিংস।

১৮১ রানের কঠিন লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপাকে পড়ে চেন্নাই। বোর্ডে মাত্র ৩৬ রান তুলতেই হারিয়ে বসে টপ অর্ডারের পাঁচ ব্যাটারকে। এরপর শিভাম দুবেকে নিয়ে দলের হাল ধরেন অভিজ্ঞ মহেন্দ্র সিং ধোনি। ষষ্ঠ উইকেটে দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের। ধোনি একপাশে রানের জন্য সংগ্রাম করলেও, অন্যপ্রান্তে ঝড় তুলে হাফ সেঞ্চুরি পূর্ণ করে দুবে। তবে হাফ সেঞ্চুরির পরই দুবের ঝড় থামান লিয়াম লিভিংস্টোন। 

দলীয় একশ পার করার আগেই সাজঘরে ফিরেন এই ব্যাটার। ফেরার আগে ৬ চার ও ৩ ছক্কায় খেলেন ৩০ বলে ঝড়ো ৫৭ রানের ইনিংস। দুবের বিদায়ে ম্যাচে আর ফেরা হয়নি চেন্নাইয়ে। ২৮ বলে ২৩ রানের ইনিংস খেলে ধোনি ফিরলে শেষ হয়ে চেন্নাইয়ের ম্যাচ থেকে ছিটকে যাওয়ার বাকি আনুষ্ঠানিকতা। শেষ পর্যন্ত ২ ওভার বাকি থাকতেই ১২৬ রানে গুটিয়ে যায় চেন্নাই। পাঞ্জাবের পক্ষে তিন উইকেট শিকার করেন রাহুল চাহার। অ্যাররা ও লিয়াম লিভিংস্টোনের শিকার দুইটি করে উইকেট। 

এর আগে টস হেরে আগে ব্যাট করে লিয়াম লিভিংস্টোন ঝড়ে রান পাহাড়ে চড়ে পাঞ্জাব কিংস। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৮০ রানের পাহাড় গড়ে তাঁরা দলের পক্ষে সর্বোচ্চ ৬০ রান করেন লিভিংস্টোন। ৫টি করে চার ও ছক্কায় ৩২ বলে এই রান করেন তিনি। এছাড়া দলটির পক্ষে ওপেনার শিখর ধাওয়ান ৩৩ ও জিতেশ শর্মা করেন ২৬ রান। চেন্নাইয়ের পক্ষে জর্দান ও প্রিটোরিয়াস নেন দুইটি করে উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...