ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

আইপিএলে আয়েশ করার সুযোগ নেই: রশিদ

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৬ এপ্রিল ২০২২ ০১:০৪

রশিদ খান। ফাইল ছবি রশিদ খান। ফাইল ছবি

নিউজ ডেস্কঃ ক্রিকেট বিশ্বে সেরা ফ্র্যাঞ্জাইজি টি-টোয়েন্টি লিগ হিসেবে বেশ জনপ্রিয়তা রয়েছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)। সম্প্রচার এবং মানের মানের দিক থেকে আইপিএলকেই প্রথমে রাখছেন আফগানিস্তানের তারকা ক্রিকেটার রশিদ খান।

বিশ্বজুড়ে আইপিএলসহ বিগ ব্যাশ লিগ (বিবিএল), ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল), বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল), পাকিস্তান সুপার লিগ (পিএসএল) ও আরও অন্যান্য লিগ অনুষ্ঠিত হয়ে আসছে। বলতে গেলে সব ফ্র‍্যাঞ্চাইজি লিগেই অংশগ্রহণ করেছেন লেগ স্পিনার রশিদ।

তবে মানের দিক থেকে আইপিএলকেই প্রথমে রাখছেন আফগান রশিদ। আইপিএলে প্রতিপক্ষের প্রতি শতভাগ মনোযোগ দিয়েই মনোনিবেশ করা লাগে। আইপিএলের আসরগুলোতে আয়েশের সুযোগ নেই বলে জানিয়েছেন এই লেগ স্পিনার।

রশিদ বলেন, 'আমি বিশ্বজুড়ে খেলেছি। কিন্তু যখনই আইপিএল খেলতে আসি, বাড়তি ধরনের একটি চাপ অনুভূত হয়। খেলোয়াড় হিসেবে যখন আপনি আইপিএল খেলবেন, তখন দেখবেন সব দলই অনেক কঠিন। ব্যাটারকে মোকাবেলা করা তখন কষ্টসাধ্য।'

তিনি আরও বলেন, 'আইপিএলের মান এটাই। আপনি এখানে সহজ ম্যাচ খুব একটা পাবেন না। আইপিএলে আয়েশ করার সুযোগ নেই। আপনাকে শতভাগ মনোযোগের সঙ্গে খেলতে হবে। প্রতিপক্ষের প্রতি আপনার পুরোপুরি মনোযোগ থাকতে হবে। আইপিএলের জন্যে আপনাকে বাড়তিভাবে প্রস্তুতিও নিতে হবে।'

২০১৭ সালের আইপিএল থেকেই সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছেন রশিদ। তবে এবারের আসর মাঠে গড়ানোর আগেই তাকে আর রিটেইন করেনি দলটি। এরপরে ১৫ কোটি রুপিতে এই আফগান তারকাকে দলে নিয়েছে প্রথমবারের মতো আইপিএলে অংশগ্রহণকারী দল গুজরাট টাইটান্স।

 

-নট আউট/এসআর/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...