ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

আইপিএল নিয়ে ধোনির বিজ্ঞাপনে নিষেধাজ্ঞা

নিউজ ডেস্ক
প্রকাশিত: ৮ এপ্রিল ২০২২ ০৩:৪১

বিজ্ঞাপনে নিষেধাজ্ঞা পেলেন ধোনি। ছবি: স্টার স্পোর্টস বিজ্ঞাপনে নিষেধাজ্ঞা পেলেন ধোনি। ছবি: স্টার স্পোর্টস

নিউজ ডেস্কঃ বর্তমান ক্রিকেট বিশ্বে আইপিএল আগ্রহের কেন্দ্রবিন্দুর শীর্ষে। মহন্দ্রে সিং ধোনিও জনপ্রিয় একজন ক্রিকেটার। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে দীর্ঘসময় খেলে আসছেন ধোনি। সমালোচনা থাকলেও খুব একটা অভিযোগ পাওয়া যায়না এই খেলোয়াড়কে নিয়ে। তবে এবার ঘটেছে ভিন্ন এক ঘটনা। 

আইপিএলের প্রচারণায় মহেন্দ্র সিং ধোনির একটি বিজ্ঞাপনে আপত্তি জানিয়ে টুর্নামেন্ট কর্তৃপক্ষকে তা সরিয়ে ফেলার নির্দেশ দিয়েছে অ্যাডভার্টাইজিং স্ট্যান্ডার্ডস কাউন্সিল অব ইন্ডিয়া (এএসসিআই)। বিজ্ঞাপনটিতে ট্র্যাফিক আইন লংঘন হয়েছে, একটি সড়ক নিরাপত্তা সংস্থার এমন অভিযোগের ভিত্তিতে কাউন্সিল এই পদক্ষেপ নিলো।

প্রচারণামূলক এই বিজ্ঞাপনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে কনজিউমার ইউনিটি অ্যান্ড ট্রাস্ট সোসাইটি (সিইউটিএস)। বিজ্ঞাপনটির একটি দৃশ্যে ধোনিকে বাস ড্রাইভারের চরিত্রে দেখা যায়, যিনি রাস্তার মাঝখানে বাস থামিয়ে রেখেছেন। একজন ট্রাফিক পুলিশ যখন ঘটনাস্থলে পৌঁছে এমন কান্ডের কারণ জানতে চাইলে ধোনি বলেন, তারা আইপিএলের একটি ম্যাচের সুপার ওভার দেখছেন। ওই ট্রাফিক পুলিশ বিষয়টিকে স্বাভাবিক চোখে দেখে ঘটনাস্থল ছেড়ে চলে যান।

অভিযোগ খতিয়ে দেখে এএসসিআই আচরণবিধি লংঘন খুঁজে পেয়েছে এবং বিজ্ঞাপন নির্মাতা কোম্পানিকে এটি ২০ এপ্রিলের মধ্যে সংশোধিত করতে কিংবা পুরোপুরি সরিয়ে ফেলতে নির্দেশ দিয়েছে। কোম্পানিটি নির্দেশনা মেনে নিয়েছে এবং সরিয়ে ফেলা হবে বলে লিখিত জানিয়েছে।

 

-নট আউট/এমআরএস/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...