ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

গুজরাটের জয়রথ থামল হায়দ্রাবাদে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১২ এপ্রিল ২০২২ ১০:০১

৮ উইকেটের বড় জয় পেয়েছে হায়দ্রাবাদ। ছবি: আইপিএল ৮ উইকেটের বড় জয় পেয়েছে হায়দ্রাবাদ। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ অবশেষে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) জয়রথ থামল নবাগত ফ্র‍্যাঞ্চাইজি গুজরাট টাইটান্সের। টানা তিন জয়ে আসর শুরু করা গুজরাট, এদিন পেয়েছে প্রথম হারের স্বাদ। সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে ৮ উইকেটে হেরেছে হার্দিক পান্ডিয়ার দল। আগে ব্যাট করে পান্ডিয়ার হাফ সেঞ্চুরিতে ভর করে ১৬২ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় গুজরাট, জবাবে অধিনায়ক কেন উইলিয়ামনের হাফ সেঞ্চুরিতে ৫ বল হাতে রেখেই জয় তুলে নেয় হায়দ্রাবাদ। 

১৬৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে দুই ওপেনার অভিষেক শর্মা ও কেন উইলিয়ামসনের ব্যাটে শুরুটা দুর্দান্ত করে হায়দ্রাবাদ। উদ্বোধনী জুটিতেই এই দু'জন দলের ভিত গড়ে দেন। দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। তবে এরপরেই সাজঘরে ঘরে ফিরেন অবিষেক। রশিদ খানের শিকার হয়ে ফিরেন ব্যাক্তিগত ৪২ রানে।

অভিষেকের বিদায়ের পর রাহুল ত্রিপাঠীকে নিয়ে দলকে জয়ের পথেই রাখেন উইলিয়ামসন। তবে দলীয় একশ পার করতেই চোট নিয়ে মাঠ ছাড়েন রাহুল। ১ চার ও ১ ছক্কায় ১৭ রান করেন তিনি। এক প্রান্ত আগলে হাফ সেঞ্চুরি তুলে নেন অধিনায়ক কেন উইলিয়ামসন। এরপর দলকে জয়ের কক্ষপথে রেখেই ব্যাক্তিগত ৫৭ রানে পান্ডিয়ার শিকার হয়ে ফিরেন তিনি।

চর্তুথ উইকেট জুটিতে এইডেন মার্করাম ও নিকোলাস পুরান সহজেই দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। ফলে ৮ উইকেটের জয়ে আসরে টানা দুই জয় তুলে নিলো হায়দ্রাবাদ। পুরান ২৮ ও মার্করাম ১২ রানে অপরাজিত থাকেন। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬২ রানের সংগ্রহ গড়ে গুজরাট টাইটান্স। দলের পক্ষে সর্বোচ্চ ৫০ রান আসে অধিনায়ক হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে। এছাড়া অভিনব মনহর করেন ৩৫ রান। ম্যাথু ওয়েডের ব্যাট থেকে আসে ১৯ রান। হায়দ্রাবাদের পক্ষে দুইটি করে উইকেট শিকার করেন ভুবনেশ্বর কুমার ও নাটরাজন।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...