ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

'বেবি এবি'র ঝড়ও পারেনি মুম্বাইয়ের হার এড়াতে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২২ ১০:৪৯

চাহারের এক ওভারেই ২৮ রান তুলেন 'বেবি এবি' খ্যাত দেভাল্ড ব্রেভিস। ছবি: আইপিএল চাহারের এক ওভারেই ২৮ রান তুলেন 'বেবি এবি' খ্যাত দেভাল্ড ব্রেভিস। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ দেভাল্ড ব্রেভিস টর্নেডো ইনিংস কিংবা তিলক ভার্মা, সূর্যকুমারদের ঝড়ো ব্যাটিংয়েও শেষ রক্ষা হয়নি মুম্বাই ইন্ডিয়ান্সের। চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) পাঁচ ম্যাচ খেলে সবকটিতেই হারের স্বাদ নিলো পাঁচ বারের চ্যাম্পিয়নরা। রান বন্যার ম্যাচে পাঞ্জাবের কাছে মুম্বাইয়ের হার ১২ রানে।

এদিন আগে ব্যাট করে শিখর ধাওয়ান ও মায়াঙ্ক আগারওয়ালের জোড়া হাফ সেঞ্চুরিতে ১৯৮ রানের বিশাল সংগ্রহ দাঁড়া করায় পাঞ্জাব কিংস। জবাবে 'বেবি এবি’ খ্যাত দেভাল্ড ব্রাভিস ও তিলক ভার্মার ঝড়ো শুরুর পরও, শেষ পর্যন্ত পেরে উঠেনি আর। থেমেছে ১৮৬ রানে। ফলে আইপিএলের পঞ্চদশ আসরে এখনো জয় বঞ্চিত রোহিত শর্মার দল।

বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে, শুরুটা ঝড়ো করেন মুম্বাই অধিনায়ক রোহিত শর্মা। তবে রোহিতের শুরুর এই থামতে লাগেনি বেশি সময়ও। ব্যাক্তিগত ৩ রানে ইশানের বিদায়ের এক রানের ব্যবধানে অধিনায়ক নিজেও ফিরেন সাজঘরে। ফেরার আগে খেলেন ৩ চার ও ২ ছক্কায় ১৭ বলে ২৮ রানের ইনিংস। শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে মুম্বাই।

এরপর দলের হাল ধরেন তিলক ভার্মা ও দেভাল্ড ব্রেভিস। দু'জনই দ্রুত তুলতে থাকেন রান। এদিন শুরু থেকেই পাঞ্জাবের বোলারদের উপর চড়াও হয়ে খেলতে থাকেন ব্রেভিস। রাহুল চাহারের এক ওভারেই পরপর ৪ ছক্কা হাঁকিয়ে এই প্রোটিয়া তুলেন ২৮ রান। ব্রেভিস ও তিলকের পঞ্চাশোর্ধ রানের জোটে ১০ ওভারের মধ্যেই দলীয় একশ পার করে মুম্বাই। আর তাতেই জয়ের স্বপ্ন উঁকি দেয় দলটির।

আরও পড়ুনঃ বড় হতে প্রয়োজন আরও বড় স্বপ্ন

দলীয় ১১৬ রানের মাথায় ওডিন স্মিথের শিকার হয়ে ৪৯ রানে কাটে পড়েন ব্রেভিস। ফেরার আগে অবশ্য এই প্রোটিয়া খেলে যান ৪ চার ও ৫ ছক্কায় ২৫ বলে ৪৯ রানের কার্যকরী ইনিংস। ব্রেভিসের বিদায়ের পর মন্থর হতে থাকে মুম্বাইয়েও রানের চাকা। দলীয় ১৩১ রানে ফিরে যান তিলক ভার্মাও। ৩ চার ও ২ ছক্কায় ২০ বলে ৩৬ রান করেন তিলক। শেষ দিকে সূর্যকুমারের ব্যাটে টিকে থাকে মুম্বাইয়ের ম্যাচে ফেরার ভাগ্য।

শেষ দিকে লেজের সারির ব্যাটারদের নিয়ে ভালোই লড়াই করেন সূর্যকুমার। একাই দলকে টেনে নিয়ে যান তীরে। তবে বন্দরে নৌকা ভিড়ানোর আগেই রাবাদার শিকার ৪৩ রানে ফিরেন এই ভারতীয় তারকা। আর তাতেই শেষ হয়ে যায় মুম্বাইয়ের ম্যাচে ফেরার আশা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১৮৬ রানে থামে মুম্বাইয়ের ইনিংস। পাঞ্জাবের পক্ষে স্মিথ চারটি ও রাবাদা নেন দুইটি করে উইকেট। 

এর আগে টস হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৯৮ রানের পাহাড় গড়ে পাঞ্জাব কিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৭০ রান করেন ওপেনার শিখর ধাওয়ান। এছাড়া অধিনায়ক মায়াঙ্ক আগারওয়াল করেন ৫২ রান। শেষ দিকে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেন জিতেশ শর্মা। ভুবনেশ্বরের ব্যাট থেকে আসে ১৫ রান।

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...