ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

'১৪ কোটি'র চাহার ছিটকেই গেলেন আইপিএল থেকে

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২২ ২২:১০

চোটে আইপিএল শুরুর আগেই শেষ চাহারের। ফাইল ছবি চোটে আইপিএল শুরুর আগেই শেষ চাহারের। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের মেগা অ্যাকশন থেকে রেকর্ড ১৪ কোটি রুপিতে চেন্নাই সুপার কিংস দলে ভেড়ায় পেসার দীপক চাহারকে। অবশ্য গত ক'বছর ধরে চেন্নাইয়ের নিয়মিত সদস্য হিসেবেও খেলেছেন এই পেসার। গত বার চেন্নাইয়ের চর্তুথ আইপিএল শিরোপা জয়ে চাহার রেখেছিলেন গুরুত্বপূর্ণ অবদান। 

তবে পেশির চোটের কারণে এবার প্রথম থেকে আইপিএল মাতাতে পারেননি তিনি। মাঠে ফেরার কিঞ্চিৎ সম্ভাবনা থাকলেও, শেষ পর্যন্ত কোন ম্যাচ না খেলেই আইপিএলের পঞ্চদশ আসর থেকেই ছিটকে গেলেন চাহার। আর তাতেই বিপাকে পড়ার মতো অবস্থা চেন্নাইয়ের।

চলমান আইপিএলের শুরুটাও এবার একদমই বাজে হয়েছে চেন্নাই সুপার কিংসের। টানা চার হার দিয়ে আসর শুরু করা চেন্নাই অবশ্য শেষ ম্যাচে পেয়েছে জয়ের দেখা। তবে, আসরের প্রথম থেকেই চাহারের না থাকাটা বেশ ভালোই ভোগাচ্ছে দলটিকে। নতুন বলে নিয়মিত উইকেট তুলতে পটু চাহারের অনুপস্থিতি, হাড়ে হাড়ে টের পাচ্ছে চেন্নাই।

আরও পড়ুনঃ রুটের যোগ্য উত্তসূরী হবেন স্টোকস: নাসের

চাহার পেশির চোটে পড়েছিলেন গত ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে। এরপর এই পেসার ছিলেন পুর্নবাসন প্রক্রিয়ার মধ্যে। বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট একাডেমিতেই (এনসিএ) চলছিল চাহারের পুনর্বাসন। একাডেমির ফিজিও জানিয়েছিলেন, আইপিএলের শেষ দিকে পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে পারবেন চাহার। তবে এর মাঝেই নতুন করে পিঠের চোটে পড়েছেন তিনি। আর তাতেই আইপিএল শুরুর আগেই শেষ হয়ে যায় চাহারের।

চাহারের ছিটকে যাওয়া বড় ধাক্কা হয়েই এসেছে চেন্নাই সুপার কিংসের জন্য। একে ত আইপিএলের শুরুতেই ছন্দ হারিয়েছে দলটি, তার উপর চাহারের ইনজুরির দলটির জন্য হয়ে এসেছে 'মরার উপর খাড়ার ঘা' হয়ে। সবশেষ মৌসুমে চেন্নাইয়ের হয়ে ১৫ ম্যাচে চাহার নিয়েছিলেন ১৪ উইকেট। রেখেছিলেন চেন্নাইয়ের শিরোপা জয়ে গুরুত্বপূর্ণ অবদান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...