ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

কোহলির রেকর্ডে ভাগ বসালেন বাটলার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ এপ্রিল ২০২২ ০৮:১২

চলতি আইপিএলে তৃতীয় সেঞ্চুরি পেলেন বাটলার। ছবি: আইপিএল চলতি আইপিএলে তৃতীয় সেঞ্চুরি পেলেন বাটলার। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পঞ্চদশ আসরে রীতিমতো স্বপ্নের মতো কাটছে রাজস্থান রয়্যালসের তারকা ব্যাটার জস বাটলারের। আইপিএলের সবশেষ ৮ ইনিংসেই এই ব্যাটার হাঁকালেন ৪টি সেঞ্চুরি। যেখানে চলতি আসরেই হাঁকিয়েছেন তিন খানা সেঞ্চুরি। আর তাতেই মাত্র সাত ইনিংসে প্রায় পাঁচশ রান (আসলে ৪৯১) তুলে সবার ধরাছোঁয়ার বাইরে এখন তিনি।

চলমান আইপিএলে শুরু থেকে ব্যাট হাতে উইলোবাজি করে আসছেন বাটলার। মুম্বাইয়ের বিপক্ষে রাজস্থানের আসরে নিজেদের দ্বিতীয় ম্যাচেই, আইপিএলে নিজের দ্বিতীয় সেঞ্চুরিটাও তুলে নেন এই ব্যাটার। এরপর আর পেছনে তাকাতে হয়নি বাটলারকে। মুম্বাইয়ের সঙ্গে দ্বিতীয় দেখায়ও এই ব্যাটার তুলে নেন দুর্দান্ত আরেকটা সেঞ্চুরি। মুম্বাইয়ের বিপক্ষে জোড়া সেঞ্চুরির ফর্মটা এদিন টেনে নিয়ে আসেন মুস্তাফিজের দিল্লির বিপক্ষেও।

মুস্তাফিজ-খলিলদের পাড়ায় বোলার বানিয়ে ওপেনার দেবদূত প্যাডিক্যালের সঙ্গে গড়েন দেড় শতাধিক রানের জোট। আর তাতেই রান পাহাড়ে চড়ে রাজস্থান। শুরু থেকেই আগ্রাসী ব্যাট করতে থাকা বাটলার পেয়ে যান এই আসরের তৃতীয় ও আইপিএলে নিজের চর্তুথ সেঞ্চুরির দেখা। আর তাতেই বিরাট কোহলির রেকর্ড ভাগ বসিয়ে ফেললেন এই ব্যাটার।

আইপিএলের ইতিহাসে দ্বিতীয় ক্রিকেটার হিসেবে এক আসরে সর্বোচ্চ তিন সেঞ্চুরির রেকর্ড গড়লেন জস বাটলার। এর আগে ২০১৬ সালে ৩ সেঞ্চুরিতে রেকর্ড ৯৭৩ রান করেছিলেন সাবেক ব্যাঙ্গালোরে অধিনায়ক বিরাট কোহলি। এবার মাত্র ৭ ইনিংসেই কোহলির সেই রেকর্ড ছুঁয়েছেন বাটলার। চলতি আইপিএলে এখন পর্যন্ত প্রায় ৮২ গড়ে বাটলার রান তুলেছেন ৪৯১ রান।

এদিকে আইপিএলে বিধ্বংসী সেঞ্চুরির দিনে বাটলার ছুটছেন নয়া সব রেকর্ডের দিকেও। আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ সেঞ্চুরির তালিকায় ডেভিড ওয়ার্নার ও শেন ওয়াটসনের সঙ্গে যৌথভাবে তিনে অবস্থান করছেন এই ব্যাটার। আইপিএলে তিন জনেরই সেঞ্চুরির সংখ্যা এখন চারটি করে। এদিকে সর্বোচ্চ ৬ সেঞ্চুরিতে তালিকার সবার উপরে ক্যারিবীয় দানব ক্রিস গেইল। ৫ সেঞ্চুরিতে গেইলের ঘাড়ে নিশ্বাস ফেলছেন বিরাট কোহলিও। এবার এই দৌড়ে পিছিয়ে নেই বাটলার-ওয়ার্নারাও।

 

 

-নট আউট/টিএ

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...