ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

কোহলিদের '৬৮'র লজ্জা দিল হায়দ্রাবাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২২ ০৯:০৩

ব্যাট হাতে কোহলি নিজেকে হারিয়ে খুঁজছেন। ছবি: আইপিএল ব্যাট হাতে কোহলি নিজেকে হারিয়ে খুঁজছেন। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ '২৩ এপ্রিল' দিনটি যেন ওতোপ্রোতভাবেই জড়িয়ে গেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের সঙ্গে। এই দিনটিকে স্মরণীয় করে রাখতে যেন চেষ্টার কোন কমতিই নেই দলটির। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল)পঞ্চদশ আসরে আজ সর্বনিম্ন রানের লজ্জায় পড়েছে বিরাট কোহলিরা। সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে মাত্র ৬৮ রানেই গুটিয়ে যায় আরসিবি। জবাবে অভিষেকের দুর্দান্ত ব্যাটিংয়ে ৯ উইকেটের জয় তুলে নিয়েছে হায়দ্রাবাদ। 

২৩ এপ্রিল দিনটিকে চাইলেও হয়তো ভুলতে পারবেনা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে। ২০১৩ সালের সেদিনের এদিনে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় রানের সংগ্রহ গড়েছিল আরসিবি। ক্রিস গেইলের রেকর্ড ১৭৫ রানের সুবাধে সেবার পুনের বিপক্ষে ২৬৩ রানের সংগ্রহ গড়ে দলটি। এর বছর চারেক (২০১৭) বাদে একই দিনে লজ্জার নজিরও গড়ে বিরাট কোহলিরা। সেবার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আইপিএলের ইতিহাসে সর্বনিম্ন (৪৯) রানের রেকর্ডটি নিজেদের দখলে নেয় ব্যাঙ্গালোরে। এবার হায়দ্রাবাদের কাছেই আইপিএলের ইতিহাসে ষষ্ঠ সর্বনিম্ন রানের লজ্জায় পড়েছে দলটি। এনিয়ে আইপিএলে মোট ৮বার ১০০ রানের নিচে অলআউটের সাক্ষী হয়েছে ব্যাঙ্গালোরে। 

মুম্বাইয়ে এদিন টস জিতে ব্যাঙ্গালোরেকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় হায়দ্রাবাদ। টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই মার্কো জেনসেনের তোপের মুখে পড়ে দলটি। ইনিংসের দ্বিতীয় ওভারেই এই পেসার ফেরান ফাফ ডু প্লেসি (৫), বিরাট কোহলি (০) ও অঞ্জু রাওয়াতকে (০)। আইপিএলের ইতিহাসে এই প্রথমবার দুই ম্যাচেই 'গোল্ডেন ডাক' মারেন ব্যর্থতার শৃঙ্খল ভাঙতে না পারা বিরাট কোহলি। জেনসেনের দেওয়া শুরুর এই ধাক্কা আর সামলে উঠতে পারেনি ব্যাঙ্গালোরে। নিয়মিত বিরতিতে উইকেট হারায় দলটি।

জেনসেনের পর ব্যাঙ্গালোরের ব্যাটারদের উপর ছড়ি ঘুরান ভুবনেশ্বর কুমার ও শাচিত। আর তাতেই চলতি আইপিএলে সর্বনিম্ন ৬৮ রানে অলআউটের লজ্জায় পড়ে ব্যাঙ্গালোরে। দলটির পক্ষে দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেন মাত্র দুইজন ব্যাটারই। দলের পক্ষে সর্বোচ্চ ১৫ রান করেন প্রভুদেশাই। গ্ল্যান ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ১২ রান। সানরাইজার্স হায়দ্রাবাদের পক্ষে তিনটি করে উইকেট নেন জেনসেন ও ভুবনেশ্বর। শাচিতের শিকার দুই উইকেট। 

মামুলি টার্গেটে ব্যাট করতে নেমে ঝড় তোলেন হায়দ্রাবাদ ওপেনার অভিষেক শর্মা। এই ওপেনারের ব্যাটে চড়ে মাত্র ৮ ওভারেই জয় তুলে নেয় দলটি। দলকে জয়ের বন্দরে রেখে অভিষেক ফিরলেও, অধিনায়ক কেন উইলিয়ামসন ও রাহুল ত্রিপাঠি দলকে পৌঁছে দেন লক্ষ্যে। ৮ চার ও ১ ছক্কায় ২৮ বলে ৪৭ রানের ইনিংস খেলেন অভিষেক। উইলিয়ামসন ১৬ ও ত্রিপাঠি করেন ৭ রান। এই জয়ে ৭ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে দলটি। এক ম্যাচ বেশি খেলা ব্যাঙ্গালোরের অবস্থান টেবিলের চারে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...