ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

দুই 'কিংসের' লড়াইয়ে জিতল পাঞ্জাব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২২ ১০:১২

১১ রানের জয় পেল পাঞ্জাব কিংস। ছবি: আইপিএল ১১ রানের জয় পেল পাঞ্জাব কিংস। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ আইপিএলের ৩৮তম ম্যাচে লড়াইটা ছিল দুই 'কিংসের'। আগের বারের দেখান এই পাঞ্জাবের কাছে পাত্তাই পায়নি চেন্নাই। সিজনের দ্বিতীয়বারের দেখাতেও জয় পায়নি ধোনিরা। ১১ রানের জয়ে প্লে-অফের লড়াইয়ে টিকে থাকল মায়াঙ্ক আগারওয়ালের দল।

মুম্বাই এদিন টস হেরে ব্যাট করে শিখর ধাওয়ানের আনবিটেন ৮৮তে ভর করে পাঞ্জাব গড়ে ১৮৭ রানের পাহাড়। জবাবে, রায়ডুর ব্যাটে ভালোই লড়াই করে চেন্নাই। তবে, শেষ অব্ধি আর পেরে উঠতে পারেনি। এই হারে প্লে-অফের রেস থেকে অনেকটা ছিটকে গেল চেন্নাই সুপার কিংস। 

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে এদিন শুরুতেই ওপেনার রবিন উথাপ্পার উইকেট হারায় চেন্নাই। এরপর দলীয় পঞ্চাশ পার করার আগেই মিচেল স্যান্টনার ও শিভাম দুবের উইকেট হারায় দলটি। শুরুর এই বিপর্যয় রুতুরাজ গাইকোয়াড ও আম্বাতি রায়ডুর ব্যাটে কাটিয়ে উঠে চেন্নাই। তবে দারুণ খেলতে থাকা রুতুরাজের বিদায়ে ফের বিপাকে পড়ে দলটি। ৪ চারে ২৭ বলে ৩০ রান করেন এই ওপেনার।

দলীয় একশ পার করার আগে চার উইকেট খুইয়ে বসা চেন্নাইকে একাই টেনে নিয়ে যান রায়ডু। তুলে নেন দুর্দান্ত হাফ সেঞ্চুরি। এই ব্যাটার যতক্ষন ছিলেন ক্রিজে, ততক্ষন টিকে ছিল চেন্নাইয়ের ম্যাচে ফেরার আশাও। দলীয় ১৫৩ রানে রায়ডুর বিদায়ে ম্যাচ থেকে পুরোপুরি ছিটকে যায় চেন্নাই। ৭ চার ও ৬ ছক্কায় ৩৯ বলে ৭৮ রানের ঝড়ো ইনিংস খেলেন রায়ডু। জয়ের জন্য চেন্নাইয়ের শেষ দুই ওভারে প্রয়োজন ছিল ৩৫ রান।

আরশদ্বীপ সিং ও ঋষি ধাওয়ানের নিয়ন্ত্রিত বোলিংয়ে সেই রান আর টপকাতে পারেনি ধোনি-জাদেজার মতো ফিনিশাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭৬ রানের বেশি তুলতে পারেনি চেন্নাই। পাঞ্জাবের পক্ষে দুইটি করে উইকেট নেন রাবাদা ও ধাওয়ান।

এর আগে টস হেরে ব্যাট করে শিখর ধাওয়ানের ব্যাটে রান পাহাড়ে চড়ে পাঞ্জাব কিংস। ৯ চার ও ২ ছক্কায় ৫৯ বলে ৮৮ রানের অপরাজিত ইনিংস খেলেন ধাওয়ান। এছাড়া ভানুকা রাজাপাকসে খেলেন ৪২ রানের ইনিংস। লিভিংস্টোন ১৯ ও আগারওয়াল খেলেন ১৮ রানের ইনিংস। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে দলটি সংগ্রহ করে ১৮৭ রান। চেন্নাইয়ের পক্ষে দুই উইকেট শিকার ডোয়েইন ব্রাভোর।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...