ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

কুলদ্বীপ-অশ্বিনে চোখে সর্ষে ফুল দেখল ব্যাঙ্গালোরু

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২২ ১০:১৭

অখ্যাত কুলদ্বীপের আগুনে পুড়ল কোহলিরা। ছবি: আইপিএল অখ্যাত কুলদ্বীপের আগুনে পুড়ল কোহলিরা। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ দারুণভাবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরু করা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হঠাৎ করেই হয়েছে ছন্দপতন। আগের ম্যাচেই সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে ৬৮ রানের অলআউটের লজ্জায় পড়েছিল দলটি। এবার রাজস্থানকে অল্পতে আটকে দিয়েও সেই রান টপকাতে পারেনি বিরাট কোহলিরা। ফলে টানা দুই ম্যাচেই হারের মুখ দেখতে হয়েছে দলটিকে।

পুনেতে এদিন টস হেরে আগে ব্যাট করা রাজস্থান, রিয়ান পরাগের হাফ সেঞ্চুরিতে ভর করে ১৪৪ রানের সংগ্রহ দাঁড় করায়। জবাবে, অশ্বিন- কুলদ্বীপ সেনদের আগুনে বোলিংয়ে মাত্র ১১৫ রানেই গুটিয়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরু। ২৯ রানের জয়ে ১২ পয়েন্ট নিয়ে ফের শীর্ষস্থান পুনরুদ্ধার করলো রাজস্থান রয়্যালস।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে এদিন ব্যাঙ্গালোরুর পক্ষে ব্যাট হাতে ওপেন করতে আসেন বিরাট কোহলি। তবে ব্যর্থতার সাগরে ডুবতে থাকা এই তারকা ব্যাটার এদিনও করেছেন চরম হতাশ। প্রসিদ কৃষ্ণার শিকার হয়ে ফিরেন মাত্র ৯ রান করে। এরপর ব্যাঙ্গালোরু শিবিরে জোড়া আঘাত হানেন কুলদ্বীপ সেন। পরপর দুই বলে তুলে নেন ব্যাঙ্গালোরের কাপ্তান ফাফ ডু প্লেসি (২৩) ও গ্ল্যান ম্যাক্সওয়েলকে (০)।

এরপর অশ্বিনের স্পিনে চোখে সর্ষে ফুল দেখে ব্যাঙ্গালোরের ব্যাটাররা। ৫৮ থেকে ৯২ এর মাঝেই অশ্বিন তুলে নেন রাজত প্রতিধার (১৬), প্রভুদেসাই (২) ও শাহবাজের (১৭) উইকেট। মাঝে রান আউটে কাটা পড়েন ছন্দে থাকা দিনেশ কার্তিকও। দলীয় একশ পার করার আগেই ৭ উইকেট হারিয়ে কার্যত ম্যাচ থেকেই ছিটকে যায় ব্যাঙ্গালোরের। এরপর আবারো আগ্রাসী বোলিং শুরু করেন কুলদ্বীপ-কৃষ্ণারা।

কুলদ্বীপ তুলে নেন ওয়ানিন্দু হাসারাঙ্গার (১৮) উইকেট। প্রসিদ কৃষ্ণার শিকার হয়ে ফিরেন মোহাম্মদ সিরাজ (৫)। এরপর হার্শাল প্যাটেলকে (৮) ফিরিয়ে ব্যাঙ্গালোরের কফিনে শেষ পেরেকটি ঠোকেন দিনের সবচেয়ে সফলতম বোলার কুলদ্বীপ সেন। আর তাতেই তিন বল বাকি থাকতে ১১৫ রানে গুটিয়ে যায় ব্যাঙ্গালোরে। রাজস্থানের পক্ষে চারটি উইকেট নেন পেসার কুলদ্বীপ সেন, অশ্বিন নেন তিনটি ও কৃষ্ণার শিকার দুইটি উইকেট। 

এর আগে টস হেরে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৪ রানের মামুলি সংগ্রহ জড়ো করে রাজস্থান রয়্যালস। দলের পক্ষে সর্বোচ্চ ৫৬ রান করেন রিয়ান পরাগ। অধিনায়ক সঞ্জু স্যামসন করেন ২৭ রান। এছাড়া অশ্বিন ১৭ ও ড্যারিল মিচেল করেন ১৬ রান। ব্যাঙ্গালোরের পক্ষে দুইটি করে উইকেট শিকার করেন জস হ্যাজেলউড, মোহাম্মদ সিরাজ ও ওয়ানিন্দু হাসারাঙ্গা। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...