ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

কোহলির ব্যাট হাসার দিনে, হেরেছে ব্যাঙ্গালুরু

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ মে ২০২২ ০৯:০২

আসরে প্রথম হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন কোহলি। ছবি: আইপিএল আসরে প্রথম হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন কোহলি। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) শুরুটা খুব একটা সুখকর ছিল না বিরাট কোহলির জন্য। প্রথম নয় ইনিংসে কোহলির ব্যাট থেকে আসেনি একটা হাফ সেঞ্চুরিও, পেয়েছিলেন জোড়া গোল্ডেন ডাকের স্বাদ। অবশেষে আইপিএলের ৪৩তম ম্যাচে এসে হেসেছে কোহলির ব্যাট। সংগ্রামী ইনিংসে গুজরাটের বিপক্ষে কোহলি পেয়েছেন আসরে প্রথম হাফ সেঞ্চুরির দেখা, ধীরগতির ব্যাটিংয়ে খেলেন ৫৩ বলে ৫৮ রানের ইনিংস।

দিনশেষে অবশ্য দল হারায় কাজে আসেনি কোহলির হাফ সেঞ্চুরিটাও। টেবিল টপার গুজরাট টাইটান্সের কাছে ব্যাঙ্গালোরুর হার ৬ উইকেটের। ফলে টানা তিন ম্যাচেই জয় তুলে নিতে ব্যর্থ ফাফ ডু প্লেসির দল। এদিকে ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের পাঁচে অবস্থান করছে দলটি, অন্যদিকে এক ম্যাচ কম খেলা গুজরাট ১৬ পয়েন্ট নিয়ে প্লে-অফে দিয়েছে এক পা।

এদিন ১৭১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে গুজরাটকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ঋদ্ধিমান সাহা ও শুভমন গিল। উদ্বোধনী জুটিতেতে দু'জনে গড়ে দেন দলের ভিত। দলীয় ৫১ রানের মাথায় ২৯ রান করা সাহার বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ফিরে যান আরেক ওপেনার শুভমন গিলও। ৩ চার ও ১ ছক্কায় ২৮ বলে ৩১ রান করেন এই ওপেনার। এরপর দ্রুতই ফিরেন অধিনায়ক হার্দিক পান্ডিয়া। 

ঝড়ো শুরুর আভাস দিয়েও ১৪ বলে ২০ রানে সুর্দশন ফিরলে চরম বিপাকে পড়ে গুজরাট। শাহবাজ, হাসারাঙ্গার দাপুটে বোলিংয়ে দলীয় একশ পার করার আগে চার উইকেট খুইয়ে বসা গুজরাটের হাল ধরেন ডেভিড মিলার ও রাহুল তেয়াটিয়া। পঞ্চম উইকেটে এই দু'জন দলকে কক্ষপথে ফেরানোর চেষ্টা করেন। শেষ দিকে ব্যাঙ্গালোরুর বোলারদের দারুণভাবে সামলে দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। 

শেষ পর্যন্ত গুজরাটের পঞ্চম উইকেট জুটি ভাঙতে সক্ষম হয়নি ব্যাঙ্গালোরুর বোলাররা। আর তাতেই ৩ বল হাতে রেখে ৬ উইকেটের দারুণ জয় তুলে নেয় নবাগত ফ্র‍্যাঞ্চাইজিটি। ৪ চার ও ১ ছক্কায় ২৪ বলে ৩৯ রানের ইনিংস খেলেন মিলার, ম্যাচসেরা রাহুল তেয়াটিয়া খেলেন ২৫ বলে ৪৩ রানের (৫ চার ও ২ ছক্কায়) ঝড়ো ইনিংস। 

এর আগে টস জিতে ব্যাট করা ব্যাঙ্গালুরু ৬ উইকেটে ১৭০ রানের সংগ্রহ গড়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৫৮ রান করেন বিরাট কোহলি। প্রতিধার খেলেন ৫২ রানের ইনিংস। এছাড়া গ্ল্যান ম্যাক্সওয়েল খেলেন ১৮ বলে ঝড়ো ৩৩ রানের ইনিংস। গুজরাটের পক্ষে প্রদিফের শিকার দুইটি উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...