ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

'পচা শামুকে' পা কাটল রাজস্থানের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১ মে ২০২২ ১০:৩৫

রাজস্থানকে হারিয়ে আসরে প্রথম জয় পেয়েছে মুম্বাই। ছবি: আইপিএল রাজস্থানকে হারিয়ে আসরে প্রথম জয় পেয়েছে মুম্বাই। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ অবশেষে, অবশেষে হারতে হার‍তে ক্লান্ত মুম্বাই পেয়েছে স্বস্তির জয়। উড়তে থাকা রাজস্থান রয়্যালসকে মাটিতে নামিয়ে চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএলে) প্রথম জয়ের দেখে পেয়েছে রোহিত শর্মার দল। শনিবারের দিনের দ্বিতীয় খেলায় রাজস্থানকে ৫ উইকেটে হারিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

এদিন আগে ব্যাট করতে অপ্রতিরোধ্য বাটলারের হাফ সেঞ্চুরিতে ১৫৮ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে রাজস্থান রয়্যালস। জবাবে সূর্যকুমারের হাফ সেঞ্চুরি ও তিলক ভার্মার ত্রিশোর্ধ্ব রানের ইনিংসে ভর করে সহজ জয় তুলে নেয় মুম্বাই। 

১৫৯ রান তাড়া করতে নেমে এদিন অবশ্য শুরুতেই বার্থডে বয় রোহিত শর্মার উইকেট হারায় মুম্বাই। ব্যাক্তিগত ২ রান করে ফিরেন মুম্বাই অধিনায়ক। এরপর ঝড় তোলেন আরেক ওপেনার ঈশান কৃষান। তবে, দলীয় পঞ্চাশ পার করার আগেই ব্যাক্তিগত ২৬ রানে ফিরেন এই ওপেনার। এরপর সূর্যকুমার ও তিলক ভার্মার ব্যাটে আসরের প্রথম জয়ের স্বপ্ন বুনে মুম্বাই। তৃতীয় উইকেটে দু'জন মিলে গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট। হাফ সেঞ্চুরি তুলে নেন সূর্যকুমার।

এই দু'জনের ব্যাটে চড়ে দলীয় একশ পার করে মুম্বাই ইন্ডিয়ান্স। এরপর দুই বলের ব্যবধানেই সাজঘরে ফিরেন দুজনে। ৫ চার ও ২ ছক্কায় ৩৯ বলে ৫১ রানের ইনিংস খেলেন সূর্যকুমার যাদব। ১ চার ও ২ ছক্কায় তিলকের ব্যাট থেকে আসে ৩ বলে ৩৫ রান। এরপর টিম ডেভিডের ৯ বলে ঝড়ো ২০ রান, মুম্বাইয়ের জয়টা সহজ করে দেয়। শেষ পর্যন্ত চার বল বাকি থাকতেই আসরে প্রথম জয় তুলে নেয় দলটি।

এর আগে টস হেরে ব্যাট করা রাজস্থান গড়তে পারেনি বড় সংগ্রহ। আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক জস বাটলার ছাড়া ইনিংস লম্বা করতে পারেনি আর কোন ব্যাটারই। ফলশ্রুতিতে, নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে রাজস্থান দাঁড়া করায় ১৫৮ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৭ রান করেন জস বাটলার। শেষ দিকে ৯ বলে অশ্বিনের ২১ রানের ঝড়ো ইনিংস রাজস্থানকে চ্যালেঞ্জিং সংগ্রহ গড়তে সাহায্য করে।

এছাড়া রাজস্থানের পক্ষে ড্যারিল মিচেল ১৭, সঞ্জু স্যামসন ১৬ ও দেবদূত প্যাডিক্যাল করেন ১৫ রান। মুম্বাইয়ের পক্ষে দুইটি করে উইকেট শিকার করেন হৃতিক ও মেরিডিথ।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...