ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

খরুচে মুস্তাফিজ, শ্বাসরুদ্ধকর ম্যাচে জিতল লক্ষ্ণৌ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২ মে ২০২২ ০৭:৪৮

৩৭ রানে উইকেটশূন্য ছিলেন মুস্তাফিজ। ফাইল ছবি ৩৭ রানে উইকেটশূন্য ছিলেন মুস্তাফিজ। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রবিবারের দিনের প্রথম খেলায় মুখোমুখি হয়েছিল মুস্তাফিজের দিল্লি ক্যাপিটালস ও নবাগত লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। শ্বাসরুদ্ধকর ম্যাচে মুস্তাফিজদের ৬ রানে হারিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে লক্ষ্ণৌ। 

মুম্বাইয়ে এদিন টস হেরে আগে ব্যাট করে রাহুল-হুডার ফিফটিতে ১৯৫ রানের পাহাড় গড়ে লক্ষ্ণৌ। জবাবে রভম্যান পাওয়েল ও অক্ষর প্যাটেলের দারুণ প্রচেষ্টাও পারেনি দিল্লির হার এড়াতে। এদিন বল হাতে বিবর্ণ ছিলেন টাইগার পেসার মুস্তাফিজুর রহমান। সতীর্থের ক্যাচ মিসের মাশুল খরুচে বোলিং করে দিয়েছেন দ্য ফিজ। ৪ ওভার হাত ঘুরিয়ে মুস্তাফিজ খরচ করেন ৩৭ রান, পায়নি একটি উইকেটও।

লক্ষ্ণৌর রান পাহাড় টপকাতে গিয়ে শুরুতেই দুই ওপেনার পৃথ্বী শ ও ডেভিড ওয়ার্নারের উইকেট হারায় দিল্লি। এরপর মিচেল মার্শকে নিয়ে দ্রুত রান তুলতে থাকেন অধিনায়ক ঋষভ পান্থ। দ্বিতীয় উইকেটে দু'জন মিলে গড়েন ঝড়ো পঞ্চাশোর্ধ রানের জোট। দলীয় ৭৩ রানে মিচেল মার্শের ঝড় থামান গৌতম। ৩টি করে চার ও ছক্কায় ২০ বলে ৩৭ রান করেন মার্শ।

দ্রুতই সাজঘরে ফিরেন ফর্মে থাকা ললিত যাদবও। এরপর রভম্যান পাওয়েলকে নিয়ে দলকে লড়াইয়ে রাখার চেষ্টা করেন পান্থ। হাফ সেঞ্চুরির পথে থাকা দিল্লি কাপ্তানকে ফিরিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিজেদের দিকে নিয়ে আসেন মহসিন খান। ৭ চার ও ১ ছক্কায় ৩০ বলে ৪৪ রানের ইনিংস খেলেন পান্থ। এরপর আর পেরে উঠেনি দিল্লি। শেষ দিকে পাওয়েল-প্যাটেলের ঝড়ো ব্যাটিং কমিয়েছে কেবল হারের ব্যবধান। 

জয়ের জন্য দিল্লির শেষ দুই ওভারে প্রয়োজন ছিল ৩৬ রান। তবে, চামিরা, স্টয়নিসদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ২৯ রানের বেশি তুলতে পারেনি দিল্লি। ফলে, ৬ রানের কষ্টার্জিত জয় পায় লক্ষ্ণৌ। ১ চার ও ৩ ছক্কায় ২৪ বলে অক্ষর প্যাটেল খেলেন ৪২ রানের ইনিংস। কুলদ্বীপ যাদব করেন ১৬ রান। চার উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন লক্ষ্ণৌর মহসিন খান।

 

এর আগে টস জিতে ব্যাট করা লক্ষ্ণৌ সুপার জায়ান্টস ৩ উইকেট হারিয়ে ১৯৫ রানের বিশাল সংগ্রহ গড়ে। দলের পক্ষে সর্বোচ্চ ৭৭ রান আসে অধিনায়ক কেএল রাহুলের ব্যাট থেকে। এছাড়া দীপক হুডা করেন ৫২ রান। ওপেনার কুইন্টন ডি কক খেলেন ২৩ রানের ইনিংস। দিল্লির পক্ষে শার্দুল ঠাকুর একাই নেন তিনটি উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...