ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

চেন্নাইকে হারিয়ে প্লে-অফের দৌড়ে ব্যাঙ্গালোরু

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৫ মে ২০২২ ০৯:৫৮

১৩ রানের দুর্দান্ত জয় পেয়েছে ব্যাঙ্গালোরে। ছবি: আইপিএল ১৩ রানের দুর্দান্ত জয় পেয়েছে ব্যাঙ্গালোরে। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ টানা তিন হারের পর অবশেষে জয়ের দেখা পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরু। চেন্নাইকে ১৩ রানে হারিয়ে প্লে-অফের দৌড়েও টিকে থাকল ডু প্লেসি-বিরাট কোহলিরা। পুনেতে ব্যাঙ্গালোরুর দেওয়া ১৭৪ রানের টার্গেটে ব্যাট করে ১৬০ রানেই থামে চেন্নাইয়ের ইনিংস। এই জয়ে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চারে উঠে এসেছে ব্যাঙ্গালোরু, অন্যদিকে এক ম্যাচ কম খেলা চেন্নাই ৬ পয়েন্ট নিয়ে প্লে-অফের দৌড় থেকে প্রায় ছিটকেই গেল।

পুনেতে এদিন ব্যাঙ্গালোরুর দেওয়া ১৭৩ রান তাড়া করতে নেমে দুই ওপেনারের ব্যাটে শুভসূচনা করে চেন্নাই। উদ্বোধনী জুটিতেই ৫৪ রান যোগ করেন ডেভন কনওয়ে ও রুতুরাজ গাইকোয়াদ। ২৮ রান করা রুতুরাজকে ফিরিয়ে ব্যাঙ্গালোরুকে ম্যাচের প্রথম সাফল্য এনে দেন শাহবাজ আহমেদ। এরপর পরপর দুই ওভারে জোড়া আঘাত হানেন গ্ল্যান ম্যাক্সওয়েল। তাতেই কাটা পড়েন রবিন উথাপ্পা (১) ও আম্বাতি রায়ডু (১০)।

দলীয় ৭৫ রানে তিন উইকেট হারিয়ে বিপাকে পড়া চেন্নাইয়ের হাল ধরেন মঈন আলী ও ডেভন কনওয়ে। এই দু'জনের ব্যাটে দলীয় একশ পার করে দলটি। হাফ সেঞ্চুরি তুলে নেন ওপেনার ডেভন কনওয়ে। এরপরেই এই ওপেনারকে ফিরিয়ে ব্যাঙ্গালোরু শিবিরে স্বস্তি ফেরান ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৬ চার ও ৩ ছক্কায় ৩৭ বলে ৫৬ রান করেন কনওয়ে। এরপর দ্রুতক ফিরেন রবীন্দ্র জাদেজা। 

থিতু হওয়া মঈন আলীও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন। ২টি করে চার ও ছক্কায় ২৭ বলে ৩৪ রান করেন মঈন। এই দুজনকেই ফেরান হার্শাল প্যাটেল। এরপর ধোনিকে ফিরিয়ে চেন্নাইয়ের মেরুদণ্ড ভাঙার কাজ সারেন জস হ্যাজেলউড। আর তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় চেন্নাই। জয়ের জন্য শেষ ওভারে দলটির প্রয়োজন ছিল ৩১ রান। হার্শাল প্যাটেলের করা শেষ ওভারে ১৭ রানের বেশি তুলতে পারেনি চেন্নাই। ফলে, ১৩ রানের জয়ে প্লে-অফের আশা বাঁচিয়ে রাখল ব্যাঙ্গালোরু। দলটির পক্ষে প্যাটেল তিনটি ও ম্যাক্সওয়েল নেন দুইটি উইকেট। 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৩ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ গড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরে। দলের পক্ষে ৪২ রান করেন লমরোর। এছাড়া অধিনায়ক ফাফ ডু প্লেসি করেন ৩৮ রান। বিরাট কোহলি ৩০ ও প্রতিধার করেন ২১ রান। শেষ দিকে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলেন দিনেশ কার্তিক। চেন্নায়ের পক্ষে তিনটি উইকেট শিকার করেন মাহিশ থিকসিনা। মঈন আলী নেন দুই উইকেট। 

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...