ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

কনওয়ের সেঞ্চুরি মিসের দিনে, উড়ে গেল দিল্লি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ মে ২০২২ ১১:৪৪

৪৯ বলে ৮৭ রানের ঝড়ো ইনিংস খেলেন কনওয়ে। ছবিঃ আইপিএল ৪৯ বলে ৮৭ রানের ঝড়ো ইনিংস খেলেন কনওয়ে। ছবিঃ আইপিএল

নট আউট ডেস্কঃ আবারো দিল্লি ক্যাপিটালসের একাদশে উপেক্ষিত থাকলেন মুস্তাফিজুর রহমান। মুস্তাফিজকে ছাড়া অবশ্য চেন্নাইয়ের কাছে নাকানিচুবানিই খেয়েছে দিল্লি। চেন্নাইয়ের রান পাহাড়ে চাপা পড়ে, বড় হারে প্লে-অফে খেলাই এখন শঙ্কার মুখে মুস্তাফিজদের।

মুম্বাইতে রবিবারের দ্বিতীয় খেলায়, টস হেরে আগে ব্যাট করে কনওয়ের ঝড়ে রান পাহাড়ে চড়ে চেন্নাই সুপার কিংস। ১৩ রানের জন্য এই কিউই ওপেনার শতক মিস করলেও, চেন্নাই সংগ্রহ করে ২০৮ রান। জবাবে চেন্নাইয়ের বোলারদের দাপটে নিয়মিত বিরতিতে উইকেট হারায় দিল্লি। শেষ পর্যন্ত ১১৭ রানেই গুটিয়ে যায় তাঁরা। ফলে, ৯১ রানের দুর্দান্ত জয় পায় চেন্নাই।

চেন্নাইয়ের রান পাহাড় টপকাতে গিয়ে শুরুতেই ওপেনার ওপেনার স্রিকর ভরতের উইকেট হারায় দিল্লি। এরপর থিতু হলেও ইনিংস লম্বা করতে পারেননি ডেভিড ওয়ার্নার। ফিরেন ব্যক্তিগত ১৯ রান করে। তৃতীয় উইকেটে দলের হাল ধরেন অধিনায়ক ঋষভ পান্থ ও মিচেল মার্শ। তবে ৯ রানের ব্যবধানে মার্শ (২৫), পান্থ (২১) ও প্যাটেলকে (৩) হারিয়ে কার্যত ম্যাচ থেকেই ছিটকে যায় দিল্লি। তিন জনকেই ফেরান ইংলিশ অলরাউন্ডার মঈন আলী।

এরপর আর ম্যাচে ফেরা হয়নি দিল্লির। নিয়মিত বিরতিতে উইকেট হারায় তাঁরা। শেষ দিকে শার্দুল ঠাকুরের ব্যাট থেকে আসে ২৪ রান। শেষ পর্যন্ত ১৪ বল বাকি থাকতেই ১১৭ রানে গুটিয়ে যায় দিল্লি। চেন্নাইয়ের পক্ষে তিন উইকেট শিকার করেন মঈন আলী। ব্রাভো, মুকেশ ও সিমরাজিত সিংয়ের শিকার দুইটি করে উইকেট। 

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ২০৮ রানের পাহাড় গড়ে চেন্নাই। দলের পক্ষে সর্বোচ্চ ৮৭ রান করেন ওপেনার ডেভন কনওয়ে। এছাড়া আরেক ওপেনার রুতুরাজের ব্যাট থেকে আসে ৪১ রান। ৩২ রানের ঝড়ো ইনিংস খেলেন দুবে। শেষ দিকে ৮ বলে ২১ রানের অপরাজিত ইনিংস খেলেন কাপ্তান ধোনি। দিল্লির পক্ষে তিন উইকেট শিকার করেন নরকিয়া। খলিলের শিকার দুই উইকেট। 

 

 

-নট আউট/টিএ

 

 

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...