ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বসে থাকলেই কোহলি ফর্মে ফিরে আসবেনা: গাভাস্কার

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৯ মে ২০২২ ২১:১৭

রান খরায় ভুগছেন বিরাট কোহলি। ফাইল ছবি রান খরায় ভুগছেন বিরাট কোহলি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ দুঃস্বপ্নের মতো এক আইপিএল সিজন কাটছে ভারতীয় তারকা বিরাট কোহলির। ব্যর্থতার সমুদ্রে হাবুডুবু খেতে খেতে যেন কুল কিনারা হারিয়ে ফেলেছেন এই তারকা ক্রিকেটার। চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রায় এক ডজন ম্যাচ খেলা সাবেক এই ভারতীয় অধিনায়কের রান সর্বসাকুল্যে দুইশ পেরিয়েছে। যা, কোহলির নামের পাশে বড্ড বেমানান। 

এদিকে রান খরায় ভুগতে থাকা বিরাটকে নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। গত কাল সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে ইনিংসের প্রথম বলে সাজঘরে ফিরে সেই আলোচনায় কোহলি দিয়েছেন বাড়তি রসদ। চলতি সিজনে এই নিয়ে তৃতীয়বার ‘গোল্ডেন ডাক’ মেরেছেন কোহলি। এরপরেই কোহলিকে সাময়িক বিশ্রামে যাওয়ার পরামর্শ দিয়েছেন সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন।

শুধু ভন না এর আগে রবি শাস্ত্রী থেকে শুরু করে এমএসকে প্রসাদ সবার একটাই পরামর্শ, রানে ফিরতে এখনই উচিত কোহলিকে বিশ্রাম নেওয়া। এবার সবাইকে একহাত নিলেন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সুনীল গাভাস্কার। তার মতে, রুমে বসে থাকলেই কোহলি ফর্মে ফিরে আসবেনা। যত বেশি খেলবে, ততই কোহলির ফর্মে ফেরার সম্ভাবনা বাড়বে।

কোহলির বিশ্রাম নেওয়া প্রসঙ্গে গাভাস্কর বলেন, ‘কোহলির বিরতি ঠিক ততক্ষণই থাকবে যতক্ষণ পর্যন্ত তিনি ভারতের হয়ে কোনও ম্যাচ মিস করবেন না। ভারতীয় দলের গুরুত্ব তাঁর কাছে এক নম্বর হওয়া উচিত। আর আপনি না খেলে ফর্ম ফিরবেন কিভাবে? চেঞ্জ রুমে বসে থাকলে আপনার ফর্ম ফেরত আসবে না। আপনি যত বেশি খেলবেন,আপনার ফর্মে ফেরার সম্ভাবনা তত বেশি দৃঢ় হবে।’

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...