ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

প্রথম দল হিসেবে প্লে-অফে নবাগত গুজরাট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ মে ২০২২ ১০:০৬

৬২ রানের বড় জয় পেয়েছে গুজরাট। ছবি: আইপিএল ৬২ রানের বড় জয় পেয়েছে গুজরাট। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) মঙ্গলবারের দিনের একমাত্র ম্যাচটা ছিল টেবিলের শীর্ষ দুই দল গুজরাট টাইটান্স ও লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের। টেবিল টপারদের লড়াইয়ে অবশ্য গুজরাটের কাছে পাত্তাই পায়নি লক্ষ্ণৌ। ৬২ রানের জয়ে প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করেছে হার্দিক পান্ডিয়ার দল।

পুনেতে এদিন টস জিতে আগে ব্যাট করে শুভমন গিলের হাফ সেঞ্চুরিতে ভর করে ১৪৪ রানের সংগ্রহ গড়ে গুজরাট টাইটান্স। জবাবে, রশিদ খানদের বোলিং তোপে মাত্র ৮২ রানেই গুটিয়ে যায় লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। আর তাতেই ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান অক্ষুণ্ণ রাখার পাশাপাশি শেষ চারও নিশ্চিত করেছে গুজরাট টাইটান্স। 

গুজরাটের দেওয়া ১৪৫ রান তাড়া করতে নেমে শুরুতেই ইনফর্ম কুইন্টন ডি ককের (১১) উইকেট হারায় লক্ষ্ণৌ। অধিনায়ক কেএল রাহুল ফিরেন এক অঙ্কের ঘরে। দলীয় পঞ্চাশ পার করার আগেই চার উইকেট হারিয়ে চাপে পড়ে লক্ষ্ণৌ। এরপর সেই চাপটা বাড়িয়ে দেন রশিদ খান। আর তাতেই চোখে সর্ষে ফুল দেখে লক্ষ্ণৌর ব্যাটাররা। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচে আর ফেরা হয়নি লক্ষ্ণৌর।

বাকিদের অসহায় আত্নসমর্পণের দিনে লড়েছেন দীপক হুডা। তবে, ইনিংসটা লম্বা করার আগেই দলীয় সর্বোচ্চ ২৭ রান করে রশিদে কাটা পড়েন তিনি। শেষে আবেশ খানের ১২ রান কমিয়েছে হারের ব্যবধান। আর তাকে শিকার করেই লক্ষ্ণৌর কপিনে শেষ পেরেকটিও মারেন রশিদ খান। শেষ পর্যন্ত মাত্র ১৩.৫ ওভারে ৮২ রানে গুটিয়ে যায় টেবিলের দুইয়ে থাকা দলটি। গুজরাটের পক্ষে ২৪ রানে ৪ উইকেট শিকার করেন রশিদ খান। ইয়াস দয়াল ও শ্রী কিশোরের শিকার দুইটি করে উইকেট। 

এর আগে টস জিতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৪৪ রানের সংগ্রহ গড়ে গুজরাট টাইটান্স। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান আসে ওপেনার শুভমন গিলের ব্যাট থেকে। ৭ চারে ৪৯ বলে অপরাজিত থাকেন তিনি। এছাড়া মিলার করেন ২৬ রান। শেষ দিকে ১৬ বলে ২২ রানে অপরাজিত থাকেন রাহুল তেয়াটিয়া। লক্ষ্ণৌর পক্ষে দুই উইকেট শিকার আবেস খানের।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...