ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

চেন্নাইকে উড়িয়ে কোয়ালিফায়ারে গুজরাট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ মে ২০২২ ০৮:৪২

৭ উইকেটের জয় পেয়েছে গুজরাট। ছবি: আইপিএল ৭ উইকেটের জয় পেয়েছে গুজরাট। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ আগেই প্লে-অফ নিশ্চিত করে ফেলা গুজরাটের প্রয়োজন ছিল মাত্র একটি জয়। তাহলেই প্রথম কোয়ালিফাই খেলাও নিশ্চিত হয়ে যেত হার্দিক পান্ডিয়ার দলের। অন্যদিকে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাইয়ের প্লে-অফের স্বপ্ন শেষ হয়েছিল আগেই। তাই ধোনিদের জন্য ম্যাচটি ছিল কেবল আনুষ্ঠানিকতা সম্পূর্ণ'র। সুপার সানডের ক্ল্যাশে টেবিল টপার গুজরাটের কাছে পাত্তাই পায়নি তলানির দল চেন্নাই সুপার কিংস। ফলে, ২০ পয়েন্টে প্রথম কোয়ালিফায়ার নিশ্চিত হয়েছে গুজরাটের। 

রবিবারের দিনের প্রথম খেলায় চেন্নাই সুপার কিংসকে ৭ উইকেটে হারিয়েছে নবাগত গুজরাট টাইটান্স। মুম্বাইতে এদিন আগে ব্যাট করে গুজরাটের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ১৩৩ রানে থামে চেন্নাইয়ের ইনিংস। জবাবে, ঋদ্ধিমান সাহার আনবিটেন হাফ সেঞ্চুরিতে ভর করে ৭ উইকেটের বড় জয় তুলে নেয় গুজরাট টাইটান্স। 

মামুল টার্গেট তাড়া করতে নেমে এদিন গুজরাটকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ঋদ্ধিমান সাহা ও শুভমন গিল। উদ্বোধনী জুটিতে এই দু'জন যোগ করেন ৫৯ রান। ১৮ রান করা গিলের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর ম্যাথু ওয়েডকে নিয়ে দলকে জয়ের কক্ষপথে রাখেন সাহা। ব্যাক্তিগত ২০ রানে ওয়েডের বিদায়ের পর অধিনায়ক হার্দিক পান্ডিয়া ফিরেন ৭ রান করে।

এরপর ডেভিড মিলারকে নিয়ে সহজেই লক্ষ্যে পৌঁছে যায় ঋদ্ধিমান সাহা। হাফ সেঞ্চুরি তুলে নেন এই ওপেনার। শেষ পর্যন্ত ৫ বল হাতে রেখেই ৭ উইকেটের জয় পায় গুজরাট। ৮ চার ও ১ ছক্কায় ৫৮ বলে অপরাজিত ৬৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হয়েছেন ঋদ্ধিমান সাহা। ১৫ রানে অপরাজিত থাকেন মিলার। চেন্নাইয়ের পক্ষে প্রাথিরানা শিকার করেন দুই উইকেট। 

এর আগে টস জিতে ব্যাট নিয়েই চূড়ান্ত ভুলটা করে চেন্নাই। ম্যাচ শেষ অকপটে সেই ভুল স্বীকার করেন চেন্নাই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। এদিন আগে ব্যাট করা চেন্নাই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে মাত্র ১৩৩ রানের সংগ্রহ দাঁড় করায়। দলের পক্ষে সর্বোচ্চ ৫৩ রান করেন ওপেনার রুতুরাজ গাইকোয়াদ। নারায়ন জগতসেন করেন ৩৯ রান। মঈন আলীর ব্যাট থেকে আসে ২১ রান। গুজরাটের পক্ষে দুই উইকেট শিকার করেন মোহাম্মদ শামি।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...