ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

পাঞ্জাবকে হারিয়ে শীর্ষ চারে মুস্তাফিজের দিল্লি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৭ মে ২০২২ ১০:৩৯

১৭ রানের জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। ছবি: আইপিএল ১৭ রানের জয় পেয়েছে দিল্লি ক্যাপিটালস। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ শেষের পথে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসর। দলগুলো তাই লড়ছে প্লে-অফের টিকিট কাটতে। সবার আগেই প্লে-অফে নিশ্চিত করে টেবিলের চূড়ায় বসে আসে গুজরাট। অন্যদিকে বাকি তিনটি জায়গার জন্য লড়ছে সাতটি দল। আইপিএলের সোমবারে একমাত্র ম্যাচটি ছিল প্লে-অফের দৌড়ে থাকা পাঞ্জাব কিংস ও দিল্লি ক্যাপিটালসের।

জিতলেই সুগম হবে শেষ চারের রাস্তা, অন্যদিকে হারলেই পিছিয়ে পড়বে প্লে-অফের রেস থেকে। তাই দু'দলের জন্যই ম্যাচটা ছিল মহাগুরুত্বপূর্ণ। এদিকে অনুমেয়ভাবেই এদিনও দিল্লি ক্যাপিটালসের একাদশে ব্রাত্য ছিলেন টাইগার পেসার মোস্তাফিজুর রহমান। অবশ্য মুস্তাফিজকে ছাড়া জয় তুলতে খুব একটা অসুবিধে হয়নি দলটির। পাঞ্জাবকে ১৭ রানে হারিয়ে দিল্লি টপকেছে ব্যাঙ্গালুরুকে, উঠেছে টেবিলের চারে।

এদিন দিল্লির দেওয়া ১৬০ রানের টার্গেট তাড়ায় নেমে বেয়ারেস্টো-ধাওয়ান পাঞ্জাবকে দারুণ শুরু এনে দেন। শুরু থেকেই দ্রুত রান তুলতে থাকা বেয়ারেস্টো রুদ্রমূর্তি ধারণের আগেই তাকে ফেরান অ্যানরিখ নরকিয়া। ৪ চার ও ১ ছক্কায় ১৫ বলে ২৮ রানে ফিরেন এই ওপেনার। এরপরেই পাঞ্জাব শিবিরে জোড়া আঘাত হানেন শার্দুল ঠাকুর। এক ওভারেই তুলে নেন শিখর ধাওয়ান (১৯) ও ভানুকা রাজাপাকসের (৪) উইকেট। 

দ্রুত তিন উইকেট হারিয়ে খেই হারায় পাঞ্জাব কিংস। এরপর অক্ষর প্যাটেল ও কুলদ্বীপ যাদবের ঘূর্ণিতে পথ হারায় পাঞ্জাব। দলীয় ৮২ রানের মাথায় ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় দলটি। এরপর জিতিশ শর্মার ৪৪ রান কমিয়েছে কেবল হারের ব্যবধান। শেষ দিকে রাহুল চাহারের অপরাজিত ২৪ রানও আসেনি কোন কাজে।

শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪২ রানের বেশি তুলতে পারেনি পাঞ্জাব কিংস। ফলে, ১৭ রানের জয়ে প্লে-অফের পথ অনেকটাই সুদৃঢ় হলো দিল্লি ক্যাপিটালসের। দলটির পক্ষে শার্দুল ঠাকুর একাক নেন চারটি উইকেট। কুলদ্বীপ যাদব ও অক্ষর প্যাটেলের শিকার দুইটি করে উইকেট। 

এর আগে মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে, টস হেরে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রানের লড়াকু সংগ্রহ গড়ে দিল্লি ক্যাপিটালস। দলের পক্ষে সর্বোচ্চ ৬৩ রান (৪ চার ও ৩ ছক্কা) করেন মিচেল মার্শ। এছাড়া ওপেনার সরফরাজ আহমেদ করেন ৩২ রান। ললিত যাদবের ব্যাট থেকে আসে ২৪ রান। ১৭ রানে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল। পাঞ্জাবের পক্ষে লিয়াম লিভিংস্টোন ও আরশদ্বীপ সিং নেন তিনটি করে উইকেট। 

 

-নট আউট/টিএ

 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...