ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

স্বান্তনার জয়ে আসর শেষ করলো পাঞ্জাব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৩ মে ২০২২ ১০:৪০

৫ উইকেটের জয় পেয়েছে পাঞ্জাব কিংস। ছবি: আইসিসি ৫ উইকেটের জয় পেয়েছে পাঞ্জাব কিংস। ছবি: আইসিসি

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৫তম আসরের প্লে-অফের ফয়সাল হয়েছিল গত রাতেই। মুম্বাইয়ের কাছে হেরে দিল্লির বিদায়ে, শেষ চার নিশ্চিত করেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তাই সোমবারের পাঞ্জাব বনাম হায়দ্রাবাদের ম্যাচটি ছিল নিছক দুদলের জন্যই স্বান্তনার। কেননা, দু'দলই আইপিএলের প্লে-অফের লড়াই থেকে আগেই গিয়েছিল ছিটকে।

নিয়মরক্ষার ম্যাচে অবশ্য পাঞ্জাবের কাছে পাত্তাই পায়নি হায়দ্রাবাদ। মুম্বাইতে হায়দ্রাবাদের করা ১৫৭ রান, ২৯ বল হাতে রেখেই টপকে যায় পাঞ্জাব। এই জয়ে টেবিলের ছয়ে থেকে আসর শেষ করে করেছে পাঞ্জাব কিংস, অন্যদিকে হায়দ্রাবাদের ঠাঁই হয়েছে টেবিলের আটে।

হায়দ্রাবাদের দেওয়া ১৫৮ রান তাড়া করতে নেমে, বেয়ারেস্টোর ব্যাটে উড়ন্ত সূচনা করে পাঞ্জাব। তবে থিতু হওয়ার আগেই এই ওপেনারকে ফেরান ফজল হক ফারুকী। ৫ চারে ১৫ বলে ২৩ রান করেন তিনি। এরপর শাহরুখ খানকে নিয়ে দলকে জয়ের পথেই রাখেন শিখর ধাওয়ান। তবে ১৯ রান করা শাহরুখের বিদায়ের পর, ১ রানে ফিরেন অধিনায়ক মায়াঙ্ক আগারওয়াল। 

চর্তুথ উইকেটে ধাওয়ানকে সঙ্গে নিয়ে দ্রুত রান তুলতে থাকেন লিয়াম লিভিংস্টোন। দলীয় ১১২ রানের মাথায় পাঞ্জাবের শিবিরে ফের আঘাত হানেন ফারুকী। তাতেই কাটা পড়েন শিখর ধাওয়ান। ২টি করে চার ও ছক্কায় ৩২ বলে ৩৯ রান করে ফিরেন এই ওপেনার। এরপর লিভিংস্টোনের ছক্কায় বৃষ্টিতে ভেসে যায় হায়দ্রাবাদ। ৭ বলে ১৯ রান আসে জিতিশ শর্মার ব্যাট থেকে।

২ চার ও ৫ ছক্কায় ২২ বলে অপরাজিত ৪৯ রানের ঝড়ো ইনিংস খেলেন লিয়াম লিভিংস্টোন। ফলে ২৯ বল ও ৫ উইকেট হাতে রেখে দাপুটে জয় তুলে নেন পাঞ্জাব কিংস। সানরাইজার্স হায়দ্রাবাদের পক্ষে দুইটি উইকেট শিকার করেন ফজল হক ফারুকী। 

এর আগে টস জিতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৭ রানের সংগ্রহ গড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার অভিষেক শর্মা। এছাড়া ২৬ রানের ছোট্ট ক্যামিতে অপরাজিত থাকেন রোমারিও শেইফার্ড। ওয়াশিংটন সুন্দরের ব্যাট থেকে আসে ২৫ রান। এইডেন মার্করাম ২১ ও রাহুল ত্রিপাঠি করেন ২০ রান করে। পাঞ্জাবের পক্ষে তিনটি করে উইকেট শিকার করেন নাথান এলিশ ও হারপ্রিত।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...