ঢাকা | বৃহঃস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

বিপিএলে নেই বেক্সিমকো-জেমকন, কুমিল্লাও অনিশ্চিত

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৩১ আগস্ট ২০২২ ২১:২১

ফাইল ছবি ফাইল ছবি

স্পেশাল করেসপন্ডেন্ট: বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আগামী তিন আসরের জন্য ফ্র্যাঞ্চাইজি চেয়ে গত ২ আগস্ট বিজ্ঞাপন দিয়েছিল বিসিবি। এবার তিন বছরের জন্য চুক্তি করা হবে ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে। আগ্রহীদের আবেদন জমা দেয়ার শেষ দিন ছিল গতকাল (৩০ আগস্ট)। 

বিসিবির বিশ্বস্ত সূত্রে জানা গেছে, ফ্র্যাঞ্চাইজি হতে বিসিবিতে আবেদন করেছে ৯টি প্রতিষ্ঠান। অবাক করা বিষয় হলো এই তালিকায় নেই বিপিএলের সবচেয়ে সফল, তিনবার চ্যাম্পিয়ন এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। 

সূত্র আরও জানায়, ফ্র্যাঞ্চাইজি হতে চায় না বেক্সিমকো গ্রুপ ও জেমকন গ্রুপ। তারাও আবেদন করেনি। এর আগে বেক্সিমকো ঢাকা ডায়নামাইটস ও খুলনা টাইটান্সের মালিকানায় ছিল জেমকন গ্রুপ।

বিপিএলের নবম আসর মাঠে গড়ানোর কথা আগামী বছর ৫ জানুয়ারি। কিন্তু একই সময়ে অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ, দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি ও আমিরাতের নতুন টি-টোয়েন্টি লিগ অনুষ্ঠিত হবে। বিশ্বের তারকা ক্রিকেটাররা ওই সব লিগের সঙ্গে চুক্তি করে ফেলেছেন। তাই বিরক্ত কুমিল্লা। কারণ সূচির কারণে পছন্দের বিদেশি তারকা ক্রিকেটারদের পাবে না তারা।

তবে সূত্র জানিয়েছে, শেষ মুহূর্তে দল গঠন করতেও পারে কুমিল্লা। সেই সম্ভাবনা এখনও টিকে আছে।

এছাড়া বসুন্ধরা গ্রুপের দল রংপুর রাইডার্স এবার ফিরছে বিপিএলে। ফ্র্যাঞ্চাইজি হতে আবেদন করেছে প্রগতি গ্রুপ, ফরচুন গ্রুপ, মাইন্ড ট্রি, আকতার ফার্নিচার, মোনাক মার্ট।

 

-নট আউট/এমজেএ/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...