ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

গায়ানাকে জিতিয়ে ফের ‘ম্যাচসেরা’ সাকিব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২২ ২০:০৩

ম্যাচসেরা সাকিব আল হাসান। গেটি ইমেজ ম্যাচসেরা সাকিব আল হাসান। গেটি ইমেজ

নট আউট ডেস্কঃ '২৪' ঘণ্টাও পেরোয়নি, এর মাঝেই ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) খেলতে নেমে ম্যাচসেরা হলেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। গতকাল অলরাউন্ডার নৈপুণ্যে গায়ানাকে জেতানো বিশ্বসেরা অলরাউন্ডার, এবার ঝড়ো হাফ সেঞ্চুরিতে জেতালেন দলকে। তাতেই এক ম্যাচ আগে শেষ চার নিশ্চিত করা গায়ানা তুলে নিয়েছে টানা চর্তুথ জয়।

গায়ানার বোলারদের তোপে এদিন মাত্র ১২৫ রানেই অলআউট হয় টেবিল টপার বার্বাডোস রয়্যালস। জবাবে সাকিবের ৫ চার ও ৩ ছক্কায় ৩০ বলে ঝড়ো ৫৩ রানের ইনিংসে, ৩৩ বল ও ৫ উইকেট হাতে রেখে দাপুটে জয় তুলে নেয় গায়ানা। এই জয়ে ১০ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এসেছে সাকিবরা।

১২৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে, রানের খাতা খোলার আগেই ফিরেন গায়ানার ওপেনার চন্দ্রপাল হেমরাজ। এরপর ব্যক্তিগত ১৬ রান করে ফিরেন শাই হোপও৷ শুরুতেই দুই উইকেট হারিয়ে খানিকটা বিপাকে পড়ে গায়ানা। তৃতীয় উইকেটে গুরবাজকে নিয়ে ঝড় তোলেন সাকিব আল হাসান। গুরবাজ একপ্রান্তে কচ্ছপ গতির ইনিংস খেললেও, অপরপ্রান্তে চড়াও হয়ে খেলেন সাকিব। 

তৃতীয় উইকেটে এই দু'জন গড়েন অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জোট । তাতেই জয়টা সহজ হয়ে যায় গায়ানার। আগের দিন ৩৫ রানের দুর্দান্ত ইনিংস খেলা সাকিব, এদিন ২৭ বলেই তুলে নেন বিধ্বংসী হাফ সেঞ্চুরি। এরপর অবশ্য বেশিক্ষণ স্থায়ী হয়নি বিশ্বসেরার ইনিংস। দলীয় ৯৭ রানে ফিরেছেন ম্যাককয়ের শিকার হয়ে। ফেরার আগে ৫ চার ও ৩ ছক্কায় খেলেন ৩০ বলে ঝড়ো ৫৩ রানের ইনিংস। 

এরপর হেটমায়ার, গুরবাজদের উইকেট হারালেও সহজেই লক্ষ্যে পৌঁছে যায় গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্স। গুরবাজ করেন ২৫ বলে ২২ রান। ১২ রানে অপরাজিত থাকেন কিমো পল। 

এর আগে ব্যাট করে গায়ানার বোলারদের তোপে মাত্র ১২৫ রানে গুটিয়ে যায় বার্বাডোস রয়্যালস। দলের পক্ষে সর্বোচ্চ ৪২ রান করেন জেসন হোল্ডার। ২০ রান আসে আজম খানের ব্যাট থেকে। শেষ দিকে মুজিব করেন ১৫ রান। গায়ানার পক্ষে তিনটি উইকেট নেন রোমারিও শেইফার্ড। কিমো পল ও ওডিয়ান স্মিথ নেন দুইটি করে উইকেট। ১২ রানে একটি উইকেট নেন সাকিব আল হাসান। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...