ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

পিএসএলের ড্রাফটে বাংলাদেশের ‘২৮’ জন

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৩ নভেম্বর ২০২২ ০০:০৪

বাংলাদেশ ক্রিকেট। ফাইল ছবি বাংলাদেশ ক্রিকেট। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) অষ্টম আসরের পর্দা উঠবে আগামী বছরের (২০২৩) ফেব্রুয়ারিতে। ছয় দলের এই আসরের জন্য ইতিমধ্যেই দল গোছাতে শুরু করেছে ফ্র‍্যাঞ্চাইজিগুলো। পিএসএল প্লেয়ার্স ড্রাফটের জন্য মোট ৪৯৩ ক্রিকেটার নিবন্ধন করেছেন। যেখানে ড্রাফটে জায়গা হয়েছে বাংলাদেশ থেকে সাকিব-তামিমসহ মোট ২৮ ক্রিকেটারের।

গত বৃহস্পতিবার (১০ নভেম্বর) পিএসএল ড্রাফটের ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে পিসিবি। যদিও পূর্ণাঙ্গ নামের তালিকা প্রকাশ করেনি পিএসএল কতৃপক্ষ। এর মধ্যে ২৯ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন প্লাটিনাম ক্যাটাগরিতে, ৮১ জন ডায়মন্ড ক্যাটাগরিতে।

সর্বোচ্চ ১৪০ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন ইংল্যান্ড থেকে। এছাড়া শ্রীলঙ্কা থেকে ৬০, আফগানিস্তান থেকে ৪৩, ওয়েস্ট ইন্ডিজ থেকে ৩৮, বাংলাদেশ থেকে ২৮, দক্ষিণ আফ্রিকা থেকে ২৫, অস্ট্রেলিয়া থেকে ১৪, জিম্বাবুয়ে থেকে ১১ ও আয়ারল্যান্ড থেকে ৯ জন ক্রিকেটার নিবন্ধন করেছেন।

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে একমাত্র সাকিব আল হাসানের জায়গা হয়েছে সর্বোচ্চ ক্যাটাগরিতে অর্থাৎ প্লাটিনামে। এছাড়া তামিম ইকবাল, তাসকিন আহমেদ, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস, শেখ মেহেদী হাসান ও এবাদত হোসেনরা রয়েছেন ডায়মন্ড ক্যাটাগরিতে।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...