ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

আইপিএলের পর পিএসএলকে তাসকিনের ‘না’

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:৩৪

পিএসএলের পাওয়া প্রস্তাব ফিরিয়ে দিলেন তাসকিন। ফাইল ছবি পিএসএলের পাওয়া প্রস্তাব ফিরিয়ে দিলেন তাসকিন। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ চলমান পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ৮ম আসরে ফ্রাঞ্চাইজি দল মুলতান সুলতানসের হয়ে খেলার জন্য ডাক পেয়েছেন টাইগার তারকা পেসার তাসকিন আহমেদ। তবে, মুলতানের দেওয়া সেই প্রস্তাব ফিরিয়ে দিলেন এই গতি তারকা। সামনেই ঘরের মাটিতে ইংল্যান্ড সিরিজ থাকায়, নিজেকে পূর্ণ ফিট করে তুলতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

সদ্য সমাপ্ত বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) শেষ পর্বে এসে চোটে পড়েছিলেন তাসকিন আহমেদ। সেই চোট থেকে সেরে উঠা এই পেসার রয়েছেন এখন পূর্নবাসন প্রক্রিয়ায়। আজ (শনিবার) থেকে মিরপুরে শুরু করেছেন অনুশীলন। সামনেই ইংল্যান্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ সিরিজ থাকায় ফিট থাকাতেই মনযোগ এই পেসার। তাই পিএসএল থেকে তিন ম্যাচ খেলার প্রস্তাব পেয়েও ফিরিয়ে দিলেন তিনি।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) ব্যক্তিগত অনুশীলন শেষে মিরপুর শের-ই বাংলা স্টেডিয়ামে সাংবাদিকদের তাসকিন বলেন, ‘বোর্ড থেকে পুরস্কৃত করেছে (গতবার আইপিএল না খেলায়)। ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার চেয়ে দেশের হয়ে খেলাটাই মূল লক্ষ্য। আইপিএল খেলতে পারিনি বলে আক্ষেপ নেই। ভালো করলে সামনে আরও সুযোগ আসবে। দিনশেষে জাতীয় দলে খেলার জন্যই তো কষ্ট করা।’

বোর্ড থেকে যেটা সিদ্ধান্ত নেবে, ম্যানেজমেন্ট আছে। যেহেতু এত গুরুত্বপূর্ণ একটা সিরিজ, গুরুত্বপূর্ণ তো এটাই। কয়েক ম্যাচের জন্য যদি ওখান থেকে প্রস্তাব আসে আর সেখানে গিয়ে যদি এই খেলা মিস করি সেটা খারাপ দেখাবে। যেহেতু একটা নিগেল ছিল, ইনজুরি থেকে সেরে উঠছি। পুরোপুরি ফিট হওয়াটা গুরুত্বপূর্ণ।’ যোগ করে বলেন তাসকিন

দেশের জন্য তাসকিনের এমন স্যাক্রিফাইস অবশ্য এবারই প্রথম নয়। এর আগে গত বছর তাসকিনের সামনে সুযোগ ছিল বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র‍্যাঞ্চাইজি লিগ আইপিএলে খেলারও। আইপিএলের দল লক্ষ্ণৌ সুপার জায়ান্টস পেতে চেয়েছিল তাসকিনকে। কিন্তু জাতীয় দলকে প্রাধান্য দিয়ে আইপিএলকে ‘না’ বলে দেন তাসকিন।

 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...