ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

হ্যাটট্রিক হারের পর জয় পেল করাচি কিংস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ২১:৪২

বড় জয় পেয়েছে করাচি কিংস। ছবি: পিসিবি বড় জয় পেয়েছে করাচি কিংস। ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ হ্যাটট্রিক হারের পর অবশেষে জয়ের দেখা পেয়েছে করাচি কিংস। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লাহোর কালান্দার্সকে বড় ব্যবধানে হারিয়ে চলতি পাকিস্তান সুপার লিগে (পিএসএল) প্রথম জয় তুলে নেয় ইমাদ ওয়াসিমের দল।

করাচিতে এদিন আগে ব্যাট করে ১৮৫ রানের পাহাড় গড়ে করাচি কিংস। লক্ষ্য তাড়া করতে নামা লাহোর কালান্দার্স আকিফ জাবেদের তোপে গুটিয়ে যায় মাত্র ১১৮ রানে। ফলে, ৬৭ রানের বড় জয়ে টেবিলের দুইয়ে এখন কিংসরা।

১৮৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে, শুরুটা ভালোই করে লাহোর। উদ্বোধনী জুটিতে ৪০ রান যোগ করেন ফখর জামান ও মির্জা বেগ। ১৫ রান করা ফখরের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর শাই হোপ ফিরেন মোহাম্মদ আমিরের শিকার হয়ে। তৃতীয় উইকেটে লাহোরের হাল ধরেন মির্জা বেগ ও কামরান গুলাম।

যদিও এই জুটি খুব একটা বড় হতে দেননি আকিফ জাবেদ। ইনিংসের ১৩তম ওভারে এই পেসার হানেন জোড়া আঘাত। ৪৫ রান করা মির্জা বেগকে ফেরানোর পর, আরেক সেট ব্যাটার কামরান গুলামকে ফেরান এই বাঁহাতি। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ম্যাচ থেকেই ছিটকে যায় লাহোর।

শেষ পর্যন্ত ১৫ বল বাকি থাকতেই দলটি গুটিয়ে যায় ১১৮ রানে৷ ৬৭ রানের জয়ে আসরে প্রথম জয় তুলে নেয় করাচি কিংস। দলটির পক্ষে একাই চারটি উইকেট নেন আকিফ জাবেদ। এছাড়া আমিন ইয়ামেন ও বেন কাটিং নেন দুইটি করে উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে, ৫ উইকেট হারিয়ে ১৮৫ রানের পাহাড় গড়ে করাচি কিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৪৬ রান করেন ওপেনার জেমস ভিন্স। আরেক ওপেনার ম্যাথু ওয়েড করেন ৩৬ রান। অধিনায়ক ইমাদ ওয়াসিম ঝড়ো ৩৫ রান করে অপরাজিত থাকেন। বেন কাটিংয়ের ব্যাট থেকে আসে ২০ রান।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...