ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

আজম খানের ৩ রানের আক্ষেপ, বড় জয় ইসলামাবাদের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১১:১৭

৯৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন আজম খান। ছবি: পিসিবি ৯৭ রানের বিধ্বংসী ইনিংস খেলেন আজম খান। ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ করাচিতে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ১৩তম ম্যাচে কোয়াট্টা কোয়েটা গ্ল্যাডিয়েটরস বিপক্ষে ৬৩ রানের বিশাল জয় পেয়েছে ইসলামাবাদ ইউনাইটেড।আর এই ম্যাচে পরাজয়ের মধ্যে দিয়ে টানা তিন ম্যাচ হারের হ্যাট্রিক করলো সরফরাজ আহমেদের কোয়েটা গ্ল্যাডিয়েটরস।

এর আগে করাচির ন্যাশনাল স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইসলামাবাদ ইউনাইটেড অধিনায়ক সাদাব খান।যেখানে ব্যাট করতে নেমে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের বোলারদের তুলোধুনো করে ইসলামাবাদ ইউনাইটেডের উইকেটরক্ষক ব্যাটসম্যান আজম খানের ৪২ বলে ৯টি চার এবং ৮টি ছক্কার সাহায্য ৯৭ রান এবং শেষ দিকে আসিফ আলীর ৪২ রানের ক্যামিও ইনিংসে ভর করে ৬ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২২০ রানের বিশাল সংগ্রহ পায় তারা।যেখানে কোয়েটার হয়ে বল হাতে একটি করে উইকেট নেন নাসিম শাহ ,মোহাম্মদ হাসনাইন ও আইমাল খান।

ইসলামাবাদের ২২০ রানের জবাব দিতে নেমেই শুরুতে ধাক্কা খায় কোয়েটা গ্ল্যাডিয়েটরস।এদিন ব্যাট হাতে গোল্ডেন ডাক মেরে ফজল হক ফারুকীর বলে সাজঘরে ফওপেনিং ব্যাটসম্যান মার্টিন গাপ্টিল।পরের ওভারেই আবরার আহমেদের বলে লেগ বিফোরের ফাদে পরে ৫ রান করেন আউট হন জেসন রয়।তবে শুরুর এই প্রাথমিক ধাক্কা সামাল দেন মোহাম্মদ হাফিজ এবং উইল সিমড।তবে তা বেশিক্ষণ স্থায়ীত্ব হতে দেয়নি আবরার আহমেদের। ১৭ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন উইল সিমড।তবে তার পর মোহাম্মদ হাফিজ ও অধিনায়ক সরফরাজ আহমেদ মিলে কোয়েটা গ্ল্যাডিয়েটরস কে ম্যাচে ফিরানো চেষ্টা চালিয়ে যান।সে চেষ্টায় তারা দুই জন মিলে ৬৯ রানের জুটি গড়েন। তবে দারুণ খেলতে থাকা মোহাম্মদ হাফিজ দলীয় ৯৫ রানে ২৬ বলে ৪৮ রান করে ফজল হক ফারুকী বলে মোবাশিরের হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে ফিরে যান।এর পরে অধিনায়ক সরফরাজ ৪১ এবং ইফতেখার আহমেদ ৩৯ রান ছাড়া বাকী সবাই আসা যাওয়ার মিছিলে ছিলেন।সব শেষ ১০ উইকেট হারিয়ে ১৯.১ ওভারেই ১৫৭ রানে অল আউট হয় কোয়েটা গ্ল্যাডিয়েটরস।

আর তাতেই ৬৩ রানের বিশাল জয় পায় ইসলামাবাদ ইউনাইটেড। যা আসরে তাদের পর পর দুই জয়।এই ম্যাচে বল হাতে ইসলামাবাদ ইউনাইটেডের ফজল হক ফারুকী ও হাসান আলী শিকার করেছেন তিনটি করে উইকেট এবং আবরার আহমেদ ও অধিনায়ক সাদাব খান নিয়েছে দুই উইকেট। এই ম্যাচে ৯৭ রানের ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন ইউনাইটেড উইকে্টরক্ষক ব্যাটার আজম খান।

 

-নট আউট



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...