ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

আজম খান ঝড়ে ম্লান ইমাদের বিধ্বংসী ইনিংস

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৪ মার্চ ২০২৩ ২১:৪০

জিতল ইসলামাবাদ ইউনাইটেড। ছবি: পিসিবি জিতল ইসলামাবাদ ইউনাইটেড। ছবি: পিসিবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) ১৯তম ম্যাচে মুখোমুখি হয়েছিল করাচি কিংস ও ইসলামাবাদ ইউনাইটেড। চারশ ছাড়ানো ম্যাচে আজম খানের বিধ্বংসী ইনিংসে শেষ হাসিটা হেসেছে ইসলামাবাদ ইউনাইটেড।

রাওয়ালপিন্ডিতে এদিন আগে ব্যাট করে ২০১ রানের পাহাড় গড়ে করাচি কিংস। জবাবে আজম খানের ৭২ রানের আনবিটেন নকে ৪ বল হাতে রেখেই সেই লক্ষ্য টপকে যায় ইসলামাবাদ। এই জয়ে ৬ ম্যাচে ৪ জয়ে টেবিলের তিনে উঠে এসেছে শাদাব খানের দল। অন্যদিকে সমান ম্যাচ খেলা করাচি কিংস পেয়েছে ষষ্ঠ হারের দেখা।

পিন্ডিতে এদিন ২০২ রানের পাহাড় টপকাতে নেমে শুরুতেই ওপেনার কলিন মুনরোর উইকেট হারায় ইসলামাবাদ। দ্বিতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন আরেক ওপেনার অ্যালেক্স হেলস ও র‍্যাসি ভ্যান ডার ডুসেন। হেলস একপ্রান্তে ঝড় তুললেও অন্যপ্রান্তে ডুসেন খেলেন ওয়ানডে মেজাজে। দু'জন মিলে গড়েন পঞ্চাশ রানের জোট। 

৪ চার ও ২ ছক্কায় ১৬ বলে ৩৪ রান করা হেলসের বিদায়ে ভাঙে এই জুটি। ২০ বলে ২২ রান করে ফিরেন ডুসেন। চর্তুথ উইকেটে ফাহিম আশরাফকে সঙ্গে নিয়ে ঝড় তোলেন আজম খান। সেই ঝড়ে কার্যত লণ্ডভণ্ড হয়ে যায় করাচির বোলিং অ্যাটাক। এই দু'জনের শতক ছাড়ানো জুটিতে, জয়ের দারপ্রান্তে পৌঁছে যায় ইসলামাবাদ। জয় থেকে মাত্র ৮ রান দূরে থাকতে ফিরেন ফাহিম আশরাফ। 

ফেরার আগে ১ চার ও ২ ছক্কায় ৩২ বলে ৪১ রান করেন ফাহিম। এরপর হাফ সেঞ্চুরি তুলে নেওয়া আজম খানের ব্যাটে ৪ বল হাতে রেখেই জয় তুলে নেয় ইসলামাবাদ ইউনাইটেড। ৮ চার ও ৪ ছক্কায় ৪১ বলে ৭২ রানে অপরাজিত থাকেন আজম খান। ২ বলে আসিফ আলী করেন ১০ রান। 

এর আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০১ রানের পাহাড় গড়ে করাচি কিংস। ১১ চার ও ২ ছক্কায় ৫৪ বলে অপরাজিত ৯২ রানের ইনিংস খেলেন ইমাদ ওয়াসিম। এছাড়া ইরফান খান করেন ৩০ রান। ইসলামাবাদের পক্ষে টম কারান নেন ২টি উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...