ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

কোয়েট্টার অলিখিত বিদায়, শেষ চারে ইসলামাবাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৬ মার্চ ২০২৩ ১১:০৬

২ উইকেটের জয়ে শেষ চারে ইসলামাবাদ ইউনাইটেড। ছবি: পিসিবি ২ উইকেটের জয়ে শেষ চারে ইসলামাবাদ ইউনাইটেড। ছবি: পিসিবি

আসসালামু আলাইকুম

নট আউট ডেস্কঃ পাকিস্তান সুপার লিগের রবিবারের একমাত্র ম্যাচে মুখোমুখি হয়েছিল সেরা চারের দৌড়ে থাকা ইসলামাবাদ ইউনাইটেড ও তলানির দল কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স। মাঠের খেলায় সেয়ানে সেয়ানে লড়াইয়ের পর শেষ হাসিটা হেসেছে ইসলামাবাদই। ফলে, অলিখিতভাবেই পিএসএলের চলতি আসর থেকে ছিটকে গেল কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স।

পিন্ডিতে এদিন আগে ব্যাট করা ৬ উইকেট হারিয়ে ১৭৯ রানের চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্স। দলটির পক্ষে জোড়া হাফ সেঞ্চুরি করেন ইব্রাহিম জাদরান ও মোহাম্মদ নওয়াজ, এছাড়া ঝড়ো ইনিংস উপহার দেন উমর আকমল। লক্ষ্য তাড়ায় কলিন মুনরোর হাফ সেঞ্চুরিতে জয়ের পথেই ছিল ইসলামাবাদ ইউনাইটেড। শেষ দিকে ফাহিম আশরাফের ব্যাটে চড়ে খানিকটা ঘাম ঝরিয়েই ৩ বল হাতে রেখে জয় তুলে নেয় দলটি৷ 

রাওয়ালপিন্ডিতে এদিন কোয়েট্টার দেওয়া ১৮০ রানের জবাবে, ইসলামাবাদ ইউনাইটেড শুরুতেই হারায় রহমানউল্লাহ গুরবাজের উইকেট। দলীয় পঞ্চাশ পার করতেই আরেক ওপেনার অ্যালেক্স হেলসের উইকেট হারায় দলটি৷ তবে, অন্যপ্রান্তে রীতিমতো ঝড় তোলেন কলিন মুনরো। তৃতীয় উইকেটে তাকে দারুণ সঙ্গ দেন অধিনায়ক শাদাব খান।

কোয়েট্টার বোলারদের পিটিয়ে মাত্র ২৪ বলেই হাফ সেঞ্চুরি তুলে নেন কলিন মুনরো। দলীয় একশ পার করার আগে শাদাব খানের উইকেট হারায় ইসলামাবাদ। পরের বলেই সাজঘরে ফিরেন বিধ্বংসী ইনিংস খেলা মুনরো। ফেরার আগে ৫ চার ও ৪ ছক্কায় ২৯ বলে এই কিউই তারকা খেলেন ৬৩ রানের ইনিংস।

মুনরোর বিদায়ের পর খানিকটা চাপে পড়ে ইসলামাবাদ। এরপর ছন্দে থাকা আজম খানের ব্যাটে সেই চাপ সামাল দেওয়ার চেষ্টা করে দলটি। ২টি করে চার ও ছক্কায় ২৫ বলে ৩৫ রানে আজম খান ফিরলে ফের চাপে পড়ে ইসলামাবাদ। শেষ দিকে ফাহিম আশরাফের দায়িত্বশীল ব্যাটিংয়ে ২ উইকেট ও ৩ বল হাতে রেখে লক্ষ্যে পৌঁছে যায় ইসলামাবাদ। 

৬ চারে ৩১ বলে ৩৯ রান করে অপরাজিত থাকেন ফাহিম আশরাফ। ইমেদ আসিফ নেন কোয়েট্টার পক্ষে সর্বোচ্চ ৩টি উইকেট। এছাড়া মোহাম্মদ নওয়াজ নেন ২টি উইকেট। এই জয়ে লাহোরের পর শেষ চার নিশ্চিত করেছে ইসলামাবাদ ইউনাইটেড। অন্যদিকে ৭ ম্যাচে ১ জয়ে আসর থেকে ছিটকে যাওয়ার উপক্রম কোয়েট্টা গ্ল্যাডিয়েটর্সের।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...