ঢাকা | শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১

সাত হার করাচির, জয়ের মুখ দেখল কোয়েট্টা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৭ মার্চ ২০২৩ ১১:১৮

জয়ের দেখা পেল কোয়েট্টা। ছবি: পিসিবি জয়ের দেখা পেল কোয়েট্টা। ছবি: পিসিবি

নট আউট ডেস্কঃ পাকিস্তান সুপার লিগ (পিএসএল) এর ২২তম ম্যাচে করাচি কিংস কে ৪ উইকেটে হারিয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটরস। এ জয়ের ফলে টানা হারের বৃত্ত থেকে অবশেষে বেড়িয়ে আসতে পেরেছে সরফরাজ আহমেদের দল।

এর আগে পিন্ডি ক্লাব গ্রাউন্ড স্টেডিয়ামে টসে জিতে করাচি কিংসকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় গ্ল্যাডিয়েটরস অধিনায়ক সরফরাজ আহমেদ। আর আগে ব্যাট করে এডাম রশিংনের ৪৫ বলে ৬৯ রান এবং শেষ দিকে কিংস অধিনায়ক ইমাদ ওয়াসিমের ২০ বলে ৩০ রান এবং আমির ইয়ামিনের ১১ বলে ২৩ রানের ক্যামিও ইনিংসের উপর ভর করে দলের সংগ্রহ দাড়ায় ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান। যেখানে কোয়েটা গ্ল্যাডিয়েটরসের হয়ে দুটি করে উইকেট শিকার করেন নাসিম শাহ ও আইমাল খান এবং একটি করে উইকেট নেন মোহাম্মদ নেওয়াজ ও নাভিনুল হক। 

কোয়েটা গ্ল্যাডিয়েটরস ১৬৫ রানের জবাব দিতে নেমে শুরু থেকেই ধীরগতিতে ইনিংসের শুরু করেন। যেখানে ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৬৩ রানে ৫ উইকেট হারিয়ে দল যখন আরো একটি হারের অপেক্ষায় তখনই দলের হাল ধরেন অধিনায়ক সরফরাজ আহমেদ এবং মার্টিন গাপ্টিল। করাচি কিংস ফিল্ডারদের একের পর এক ক্যাচ মিসের ফলাফল হিসেবে 

তাদের দুজনের ৯৫ রানের জুটিতে ম্যাচে ফিরে কোয়েটা গ্ল্যাডিয়েটরস।যেখানে শেষদিকে ব্যাট হাতে বেশ মারমুখী ভঙ্গিতে খেলতে থাকেন কিউই ব্যাটার মার্টিন গাপ্টিল। তার ৫৬ বলে ৮৬ রানের উপর ভর করে টানা পাঁচ ম্যাচ হারের পর জয়ের দেখা পায় কোয়েটা গ্ল্যাডিয়েটরস। যেখানে অধিনায়ক সরফরাজ আহমেদের ব্যাট থেকে আসে মহা গুরুত্বপূর্ণ ২৫ বলে ২৯ রানের ইনিংস। তবে এদিন ব্যার্থ ছিল কোয়েটা গ্ল্যাডিয়েটরসের টপ অর্ডার ব্যাটসম্যানরা।

এই ম্যাচে করাচি কিংসের হয়ে তাবরীজ শামসি দুই উইকেট এবং আমির ইয়ামিন,মোহাম্মদ মুসা ও জেমস ফুলার একটি করে উইকেট শিকার করেন। এছাড়া ব্যাট হাতে ৫৬ বলে ৮৬ রানের ম্যাচ জয়ী ইনিংস খেলে ম্যাচ সেরা হয়েছেন মার্টিন গাপ্টিল।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...