ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ব্যাটে-বলে রাজস্থানের দাপট, ঘরের মাঠে বিধ্বস্ত হায়দ্রাবাদ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ এপ্রিল ২০২৩ ০৩:৩১

দাপুটে জয় পেয়েছে রাজস্থান। ছবি: আইপিএল দাপুটে জয় পেয়েছে রাজস্থান। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ১৬তম আসরের চর্তুথ ম্যাচে মুখোমুখি হয়েছিল সানরাইজার্স হায়দ্রাবাদ ও রাজস্থান রয্যালস। আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নেমেই যেখানে রীতিমতো দাপট দেখিয়েছে রাজস্থান, ঠিক সেখানেই বিধ্বস্ত হয়ে আসর শুরু করেছে সানরাইজার্স হায়দ্রাবাদ। 

হায়দ্রাবাদে এদিন আগে ব্যাট করে জস বাটলার, সঞ্জু স্যামসন ও জসওয়ালের হাফ সেঞ্চুরিতে ভর করে ২০৩ রানের পাহাড় গড়ে রাজস্থান রয্যালস। জবাব দিতে নেমে যুজবেন্দ্র চাহালদের বোলিং তোপে মাত্র ১৩১ রান সংগ্রহ করতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ। ফলে ৭২ রানের বড় জয়ে এবারের আসর শুরু করলো রাজস্থান রয্যালস।

২০৪ রানের পাহাড় টপকাতে নেমে শুরুতেই রাজস্থানের বোলারদের তোপের মুখে পড়ে হায়দ্রাবাদ। এদিন রানের খাতা খোলার আগেই অভিষেক শর্মা ও রাহুল ত্রিপাঠী। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে দলীয় পঞ্চাশ পার করার আগেই দলটি হারায় ৫ উইকেট। কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় সানরাইজার্স হায়দ্রাবাদ। 

এরপর আব্দুল সামাদ-উমরান মালিকদের দৃঢ়তায় দলীয় একশ পার করে দলটি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩১ রানে থামে হায়দ্রাবাদের ইনিংস। স্বাগতিকদের পক্ষে দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেন মাত্র পাঁচ ব্যাটার। তবে কেউই করতে পারেননি ইনিংস লম্বা।

সর্বোচ্চ ৩২ রান করে অপরাজিত থাকেন সামাদ। এছাড়া ওপেনার মায়াঙ্ক আগারওয়াল করেন ২৭ রান। উমরান মালিক অপরাজিত থাকেন ১৯ রানে। রাজস্থানের পক্ষে ১৭ রান খরচ করে ৪ উইকেট নেন যুজবেন্দ চাহাল। এছাড়া ট্রেন্ট বোল্ট নেন ২ উইকেট। 

এর আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৩ রানের পাহাড় গড়ে রাজস্থান রয্যালস। দলের পক্ষে সর্বোচ্চ ৫৫ রান আসে অধিনায়ক সঞ্জু স্যামসনের ব্যাট থেকে। এছাড়া দুই ওপেনার জস বাটলার ও জসওয়াল করেন ৫৪ রান করে। হায়দ্রাবাদের পক্ষে ২ উইকেট নেন ফারুকী। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...