ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ফাফ-কোহলির ব্যাটে ম্লান তিলক ভার্মার ঝড়

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩ এপ্রিল ২০২৩ ১০:১১

বিরাটের ব্যাটে বিরাট জয় ব্যাঙ্গালোরের। ছবি: আইপিএল বিরাটের ব্যাটে বিরাট জয় ব্যাঙ্গালোরের। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৬তম আসরের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু (আরসিবি)। যেখানে বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসি'র দাপটু ব্যাটিংয়ে পাত্তাই পায়নি পায়নি রোহিতের মুম্বাই ইন্ডিয়ান্স। নিজেদের প্রথম ম্যাচেই বিরাট কোহলিরা পেয়েছেন ৮ উইকেটের বড় জয়। 

ব্যাঙ্গালুরুতে এদিন আগে ব্যাট করে, তিলক ভার্মার ঝড়ো ব্যাটিংয়ে ১৭১ রানের লড়াকু পুঁজি পায় মুম্বাই ইন্ডিয়ান্স। জবাব দিতে নেমে দুই ওপেনার বিরাট কোহলি ও ফাফ ডু প্লেসির ব্যাটেই বড় জয়ের বন্দরে পৌঁছে যায় আরসিবি। ৭৩ রান করে ফাফ ফিরলেও, ৮৩ রানের আনবিটেন নক খেলে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন বিরাট কোহলি। 

১৭২ রানের টার্গেটে ব্যাট করতে নামা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে উড়ন্ত সূচনা এনে দেন দুই ওপেনার ফাফ ডু প্লেসি ও বিরাট কোহলি। পাওয়ারপ্লেতে এই দু'জন বিনা উইকেটে স্বাগতিকদের এনে দেন ৫৩ রান। এরপর রীতিমতো ঝড় তোলেন এই দু'জন। অবিচ্ছিন্ন শতাধিক রানের জুটি গড়ে, হাফ সেঞ্চুরি তুলে নেন দু'জনই।

কার্যত তাতেই ম্যাচ থেকে ছিটকে যায় মুম্বাই। দলীয় ১৪৮ রানের মাথায় ফাফ ফিরলে ভাঙ্গে আরসিবির উদ্বোধনী জোট। ফেরার আগে ৫ চার ও ৬ ছক্কায় এই প্রোটিয়া তারকা খেলেন ৪৩ বলে ৭৩ রানের ইনিংস। এরপর রানের খাতা খোলার আগেই ফিরেন দিনেশ কার্তিক। তবে গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়ে দলকে বড় জয় এনে দেন কোহলি। 

শেষ পর্যন্ত ২২ বল ও ৮ উইকেট হাতে রেখে জয় নিশ্চিত করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। ৬ চার ও ৫ ছক্কায় ৪৯ বলে ঝড়ো ৮৩ রানে অপরাজিত থাকেন বিরাট কোহলি। অন্যদিকে ২ ছক্কায় ম্যাক্সওয়েল করেন ১২ রান। 

এর আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৭ উইকেট হারিয়ে মুম্বাই সংগ্রহ করে ১৭১ রান। ৯ চার ও ৪ ছক্কায় ৪৬ বলে অপরাজিত ৮৪ রানের ইনিংস খেলেন তিলক ভার্মা৷ এছাড়া নেহালের ব্যাট থেকে আসে ২১ রান। আরসিবির পক্ষে ২ উইকেট নেন কারান শর্মা। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...