ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

তীরে এসে তরী ডুবল লখনউ

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ৪ এপ্রিল ২০২৩ ১০:০৬

জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। ছবি: আইপিএল জয় পেয়েছে চেন্নাই সুপার কিংস। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ৬ষ্ঠ ম্যাচে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্ট কে ১২ রানে হারিয়ে আসরে নিজেদের ১ম জয় তুলে নিয়েছে ধনীর চেন্নাই সুপার কিংস।

এর আগে টস জিতে চেন্নাই সুপার কিংসকে ব্যাটিয়ে আমন্ত্রণ জানায় লখনউ সুপার জায়ান্ট অধিনায়ক লোকেশ রাহুল। ব্যাট হাতে খেলতে নেমে এদিনও ঝড় শুরু করে চেন্নাইয়ের দুই উদ্ভোধনী ব্যাটসম্যান ঋতুরাজ গাইকুয়াদ ও ডেভিড কনওয়ে। তাদের দুইজনের মারমুখী ব্যাটিংয়ে লখনউ বোলাররা রীতিমতো অসহায় হয়ে পরে। এই ম্যাচেও দারুণ খেলে অর্ধশত তুলে নেন গাইকুয়াদ। দলীয় ১১০ রানে রাবী বিশ্নয়ের বলে আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩১ বলে ৫৭ রান। আরেক ব্যাটসম্যান ডেভিড কনওয়ে করেন ২৯ বলে ৪৮ রান। শেষ দিকে আম্বাতি রায়ডুর ১৪ বলে ২৭ এবং অধিনায়ক মাহেন্দ্র সিং ধনীর ৩ বলে ১২ রানের ক্যামিও ইনিংসের উপর ভর করে ২১৭ রানের বিশাল সংগ্রহ গড়ে চেন্নাই সুপার কিংস।

যার জবাবে মারমুখী শুরু করে লখনউ সুপার জায়ান্ট ওপেনার কাইল মায়ার্স এবং অধিনায়ক লোকেশ রাহুল। চেন্নাই বোলারদের শাসন করে মাত্র ২০ বলেই অর্ধশত তুলে নেন কাইল মায়ার্স। তার কল্যাণে লখনউ পাওয়ারপ্লেতেই ৮০ রান যোগ করে স্কোর বোর্ডে। পরে কাইল মায়ার্স মঈন আলীর বলে আউট হয়ে ফিরে গেলে লখনউ এর খেলায় ছন্দপতন হয়। এরপর আর বলার কতো কেউ কিছু করতে পারেনি। আর তাতেই চেন্নাই স্পীনাররা রীতিমতো চেপে ধরে লখনউ ব্যাটারদের। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে লখনউ। তবে শেষ দিকে নিকোলাস পুরান ১৮ বলে ৩২ ও আইউস বাধানীর ২৩ রান করে চেষ্টা করলেও তা কেবল লখনউ এর হারের ব্যবধানই কমিয়েছে। শেষমেশ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০৫ রানেই থামে লখনউ সুপার জায়ান্টের ইনিংস।

এই ম্যাচে চেন্নাইয়ের হয়ে বল হাতে ৪ ওভার বল করে ২৬ রান খরচ ৪ উইকেট শিকার করেন মঈন আলী। একই সাথে ম্যাচ সেরার পুরুষ্কার জিতেছেন তিনি।

 

-নট আউট/এএডি/টিএ 



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...