ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

পান্ডিয়ার অলরাউন্ডার নৈপুণ্যে দাপুটে জয় লক্ষ্ণৌর

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৮ এপ্রিল ২০২৩ ০৫:২০

অলরাউন্ডার পারফর্ম করলেন ক্রুনাল পান্ডিয়া। ছবি: আইপিএল অলরাউন্ডার পারফর্ম করলেন ক্রুনাল পান্ডিয়া। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ব্যাটে বলে পারফর্ম করে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে দাপুটে জয় তুলে নিয়েছে লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। ঘরের মাঠে এদিন হায়দ্রাবাদকে মাত্র ১২১ রানে আটকে দেয় লক্ষ্ণৌর বোলাররা। জবাব দিতে নেমে সেই রান লক্ষ্ণৌ টপকে যায় ৪ ওভার ও ৫ উইকেট হাতে রেখে। তিন ম্যাচ খেলে দুই জয়ে টেবিলের চূড়ায় উঠে এসেছে লক্ষ্ণৌ। অন্যদিকে টানা দুই হারে টেবিলের তলানিতে ঠাঁই পেয়েছে হায়দ্রাবাদ। 

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দলীয় পঞ্চাশ পার করার আগেই লক্ষ্ণৌ হারায়, কাইল মায়ার্স (১৩) ও দীপক হুডার (৭) উইকেট। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন অধিনায়ক লোকেশ রাহুল ও ক্রুনাল পান্ডিয়া। বল হাতে দাপুটে বোলিং করা ক্রুনাল এদিন ব্যাট হাতেও ছিলেন বেশ মারমুখী। তাতেই কাজটা সহজ হয়ে যায় লক্ষ্ণৌর জন্য।

তৃতীয় উইকেটে অবিচ্ছিন্ন পঞ্চাশোর্ধ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে নিয়ে যান এই দু'জন। দলীয় একশ রানের মাথায় ক্রুনাল ফিরলে ভাঙে এই জোট। ফেরার আগে ৪ চার ও ১ ছক্কায় ২৩ বলে ক্রুনাল পান্ডিয়া ফিরেন ব্যক্তিগত ৩৪ রান করে। ক্রুনাল ফিরলেও জয়টা আরও বড় হতে পার লক্ষ্ণৌর।

কিন্তু আদিল রশিদের এক ওভারেই পরপর দুই বলে সাজঘরে ফিরেন লোকেশ রাহুল (৩৫) ও রোমারিও শেইফার্ড (০)। তাতেই লক্ষ্ণৌ জয় পেয়েছে ৫ উইকেটের ব্যবধানে। শেষ পর্যন্ত মার্কাস স্টয়নিস ও নিকোলাস পুরান দলকে নিয়ে যান জয়ের বন্দরে। 

এর আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৮ উইকেট হারিয়ে মাত্র ১২১ রান তুলতে পারে সানরাইজার্স হায়দ্রাবাদ। দলের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান আসে রাহুল ত্রিপাঠির ব্যাট থেকে। এছাড়া ওপেনার আনমোলপ্রীত সিং করেন ৩১ রান। শেষ দিকে আব্দুল সামাদ অপরাজিত থাকেন ২১ রানে। লক্ষ্ণৌর পক্ষে ১৮ রান খরচায় ৩ উইকেট নেন ক্রুনাল পান্ডিয়া। অমিত মিশ্রা নেন ২ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...