ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

শেষ বলের নাটকীয়তায় শেষ হাসি হাসলো লক্ষ্ণৌ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১১ এপ্রিল ২০২৩ ০৭:১৭

রান বন্যার ম্যাচে শেষ বলে জিতল রাহুলের দল। ছবি: আইপিএল রান বন্যার ম্যাচে শেষ বলে জিতল রাহুলের দল। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ১৫তম ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বিপিক্ষে দারুণ হাড্ডাহাড্ডি লড়াইয়ে লোকেশ রাহুলের লখনউ সুপার জায়ান্টের জয় ১ উইকেটে। রান বন্যার এই ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দেওয়া ২১২ রানের পাহাড়সম টার্গেট শেষ বলে গিয়ে টপকাতে সক্ষম হয়। আর লখনউয়ের জয় এই ম্যাচে ১ উইকেটে। 

খেলার শুরুতে ব্যাঙ্গালোরতে টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নেয় লখনউ অধিনায়ক লোকেশ রাহুল। লখনউয়ের আমন্ত্রণে ব্যাট করতে নেমে দারুণ শুরু পায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দুই ওপেনার বিরাট কোহলি ও অধিনায়ক ফাফ ডুপ্লেসি। তারা দুইজন মিলে ৯৬ রানের জুটি গড়েন। এরপরই আমিত মিশরার বলে আউট হওয়ে ৪৪ বলে ৬১ রান করে সাজঘরে ফিরেন কোহলি।

তবে এরপর গ্লেন ম্যাক্সওয়েল কে নিয়ে অধিনায়ক ডুপ্লেসি মিলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর বোলারদের তুলোধুনো করতে থাকেন। যেখানে ডুপ্লেসি ৪৬ বলে অপরাজিত থাকেন ৭৯ রান করে। আর ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ঝড় ২৯ বলে ৫৯ রান। তারা দুইজনের ১১৫ রানের জুটির উপর ভর করে ২১৩ রানের সংগ্রহ গড়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর

যার জবাবে লখনউয়ের টপ অর্ডারের ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় ২৩রানেই ৩ উইকেট হারিয়ে লেজেগোবরে অবস্থায় ফেলে দেন দলকে। যেখানে কাইল মায়ার্স কে ০ রানেই ফিরান সিরাজ। দীপক হুডা ফিরেন পার্রনেলের বলে ক্যাচ আউট হয়ে। এই ম্যাচেও সুবিধা করতে পারেনি অধিনায়ক লোকেশ রাহুল ও কোনাল পান্ডিয়া। তারা দুইজন করেন ১৮ ও ০।

তবে এরপরেই ম্যাচের গতিপথ একপ্রকার নিজেদের দিকে ঘুরিয়ে নেন মার্ক স্টোইনস ও নিকোলাস পুরান। তাদের দুইজনের ১০৬ রানের জুটি মূলত ম্যাচে ফিরায় লখনউকে। আরসিবি বোলারদের উপর রীতিমতো তান্ডব চালিয়ে পুরান মাত্র ১৫ বলে খেলে অর্ধশত তুলে নেন। আউট হওয়ার আগে ১৯ বলে খেলে ৬২ রানের টর্নেডো এক ইনিংস খেলেন ক্যারিবিয়ান এই ব্যাটার।

অন্যদিকে ৩০ বলে ৬৫ রান করেন মার্ক স্টোইনস। তাদের দুইজনের আউট হওয়ার পরে অবশ্য ম্যাচের নিয়ন্ত্রণ কিছুটা পেয়ে যায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। তবে আউস বাদানীর ২৪ বলে ৩০ এবং শেষ ওভারেই নাটকীয়তায় শেষ বলে এসে ১ উইকেটের জয় তুলে নেয় লখনউ সুপার জায়ান্ট।

এই ম্যাচে দারুণ ব্যাটিং করে ম্যাচ সেরার পুরুষ্কার জিতেছেন নিকোলাস পুরান।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...