ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

মোহালিতে ঘাম ঝরানো জয় গুজরাটের 

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৪ এপ্রিল ২০২৩ ০৬:০৫

হাফ সেঞ্চুরি তুলে নেন শুভমান গিল। ছবি: আইপিএল হাফ সেঞ্চুরি তুলে নেন শুভমান গিল। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৮তম ম্যাচে জয় পেয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন গুজরাট টাইটান্স। মোহালিতে পাঞ্জাব কিংসকে তারা হারিয়েছে ৬ উইকেটের ব্যবধানে। এই জয়ে ৪ ম্যাচ থেকে তৃতীয় জয়ে টেবিলের তিনে উঠে এসেছে হার্দিক পান্ডিয়ার দল। অন্যদিকে সমান ম্যাচ খেলা পাঞ্জাব কিংস পেয়েছে দ্বিতীয় হারের স্বাদ।

 

মোহালিতে এদিন আগে ব্যাট করে নির্ধারিত কুড়ি ওভারে ৮ উইকেট হারিয়ে ১৫৩ রানের মাঝারি সংগ্রহ দাঁড় করায় পাঞ্জাব কিংস। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান আসে ম্যাথু শটসের ব্যাট থেকে। প্রত্যাবর্তনের ম্যাচে গুজরাটের পক্ষে ১৮ রানে ২ উইকেট নেন মোহিত শর্মা।

 

জবাব দিতে নেমে শুভমান গিলের হাফ সেঞ্চুরিতে জয়ের পথেই ছিল গুজরাট টাইটান্স। তবে, বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ে ম্যাচে ফিরে পাঞ্জাব। জয়ের জন্য শেষ ওভারে গুজরাটের প্রয়োজন ছিল ৭ রান। রাহুল তেওয়াটিয়ার ব্যাটে সেই রান গুজরাট টপকে যায় এক বল হাতে রেখে। 

 

মাঝারি সংগ্রহ তাড়া করতে নেমে দুই ওপেনার শুভমান গিল ও ঋদ্ধিমান সাহার ব্যাটে উড়ন্ত সূচনা পায় গুজরাট টাইটান্স। তাতেই সাহার উইকেট হারিয়ে পাওয়ার প্লেতেই গুজরাট টপকায় দলীয় পঞ্চাশের গণ্ডি। দারুণ শুরু করা সাহা ৫ চারে ফিরেন ১৯ বলে ৩০ রান করে। এরপর সাই সুদর্শনকে নিয়ে দলের হাল ধরেন গিল।

 

দ্বিতীয় উইকেট জুটিতে এই দু'জন যোগ করেন ৪৩ রান। ১৯ রান কর সুদর্শনের বিদায়ে ভাঙে এই জুটি। এরপর দলীয় একশ পার করতেই কাপ্তান হার্দিক পান্ডিয়ার উইকেট হারায় দলটি। তবে, অন্যপ্রান্তে হাফ সেঞ্চুরি তুলে দলকে জয়ের পথে রাখেন শুভমান গিল। চর্তুথ উইকেটে তাকে সঙ্গ দেন ডেভিড মিলার।

 

জয়ের জন্য শেষ ওভারে গুজরাটের প্রয়োজন ছিল ৭ রান। স্যাম কারানের করা ফাইনাল ওভারের দ্বিতীয় বলে গুজরাট হারায় শুভমান গিলের উইকেট। ফেরার আগে ৭ চার ও ১ ছক্কায় ৪৯ বলে গিল করেন ৬৭ রান। জয়ের জন্য শেষ দুই বলে গুজরাটের সমীকরণ ছিল ৪ রানের। রাহুল তেওয়াটিয়ার ব্যাটে এক বল বাকি থাকতেই জয় তুলে নেয় গুজরাট।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...