ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

রাজার রাজকীয় পারফরম্যান্সে জয় পেল পাঞ্জাব

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৬ এপ্রিল ২০২৩ ০৬:৪৩

আইপিএলে প্রথম অর্ধশতক রাজার ব্যাটে। ছবি: আইপিএল আইপিএলে প্রথম অর্ধশতক রাজার ব্যাটে। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ২১তম ম্যাচে লখনউ সুপার জায়ান্টের বিপিক্ষে দারুণ হাড্ডাহাড্ডি লড়াইয়ে পাঞ্জাব কিংসের জয় ২ উইকেটে। লখনউয়ের দেওয়া ১৬০ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৯.৩ ওভারে ২ উইকেটে জয় পায় পাঞ্জাব কিংস।

এর আগে লখনউয়ে শুরুতেই টসে জিতে আগে বল করার সিদ্ধান্ত নেয় পাঞ্জাব কিংস অধিনায়ক স্যাম কারান। ব্যাট হাতে নেমে লখনউয়ের ব্যাটসম্যানরা বেশ ভালো শুরু পায়। শুরুর দুই ব্যাটসম্যান লোকেশ রাহুল ও কাইল মায়ার্স মিলে ৫৩ রানের জুটি গড়েন। পরে মায়ার্স হারপ্রিত বারের বলে ২৩ বলে ২৯ রান করে আউট হন। এরপর দ্রুত দীপক হুডা কে সাজঘরে ফিরান সিকান্দার রাজা। এরপর কোনাল পান্ডিয়া ১৮ ছাড়া আর কেউই বলার মতো কিছু করতে পারেনি। তবে অধিনায়ক লোকেশ রাহুলের অনবদ্য ৫৬ বলে ৭৪ রানের সুবাদে নির্ধারিত ২০ ওভার শেষে ১৫৯ রান সংগ্রহ করে লখনউ সুপার জায়ান্ট। পাঞ্জাবের হয়ে বল হাতে অধিনায়ক স্যাম কারান তিনটি ও কাগিসো রাবাদা শিকার করেন দুই উইকেট। 

আর পাঞ্জাব কিংস লখনউয়ের দেওয়া ১৬০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই শুরুর তিন ব্যাটসম্যানকে হারিয়ে রীতিমতো তালগোল পাকিয়ে ফেলে। দলীয় ৪৫ রানেই ৩ উইকেট হারিয়ে বেশ বিপাকে পড়েন পাঞ্জাব কিংস। ওপেনিং ব্যাটসম্যান আথাড়াভা তাইডি ০, প্রাবিশিমরান ৪ এবং মেইথো শর্ট করেন ৩৪ রান। তবে হারপ্রিট সিং ও সিকান্দার রাজা মিলে ৩০ রানের জুটি গড়ে সেই ব্যাটিং ধস সামাল দেন। তবে তা বেশি সময় নেওয়ার আগেই দলীয় ৭৫ রানে হারপ্রিট সিং ২২ বলে ২২ করে সাজঘরে ফিরেন। এরপর প্রায় একাই পাঞ্জাব কে ম্যাচে রাখেন সিকান্দার রাজা। তার ৪১ বলে ৫৭ রানের ইনিংসের উপর ভর করে ম্যাচে জয়ের কাছে চলে যায় পাঞ্জাব কিংস। তবে শেষ দিকে ১০ বলে ২৩ রানের ক্যামিও ইনিংস খেলে সব আলো নিজের দিকে করে নেন শাহরুখ খান। তার এই ইনিংসের সুবাদে তিন বল এবং দুই উইকেট হাতে রেখে ম্যাচে জয় পায় পাঞ্জাব কিংস।

এই ম্যাচে ব্যাট হাতে অর্ধশতক এবং বল হাতে এক উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরুষ্কার জিতেছেন পাঞ্জাব কিংসের সিকান্দার রাজা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...