ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

চিন্নাস্বামীতে চার-ছক্কার ফুলঝুরি, তীরে এসে ডুবল ব্যাঙ্গালোরু

স্পেশাল করেসপন্ডেন্ট
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৩ ০৭:৩৩

দারুণ জয় পেয়েছে ধোনির চেন্নাই। ছবি: আইপিএল দারুণ জয় পেয়েছে ধোনির চেন্নাই। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ২৪তম ম্যাচে চেন্নাই সুপার কিংসের কাছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হার ৮ রানের। চেন্নাইয়ের দেওয়া ২২৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ইনিংস থামে ২১৮ রানে।

আর আগে শুরুতে নিজেদের ঘরের মাঠে টসে জিতে চেন্নাই সুপার কিংস অধিনায়ক মাহেন্দ্র সিং ধনীকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ব্যাটিংয়ে নেমে শুরুতেই ঋতুরাজের উইকেট হারিয়ে বিপাকে পরে চেন্নাই। তবে সেই বিপদ থেকে ৮৪ রানের জুটি গড়ে দলের প্রাথমিক বিপর্যয় সামাল দেন ডেভিড কনওয়ে ও রাহানে। রাহানে ২০ বলে ৩৭ রান করে হাসারাঙ্গা বলে বোল্ড হয়ে ফিরে যান। তবে এক প্রান্ত আগলে রেখে বেঙ্গালুরুর বোলারদের রীতিমতো তুলোধুনো করেছেন ডেভিড কনওয়ে। তার সাথে সেসময় যোগ দেন চার নম্বরে নামা সিবাম ধুবে। তাদের দুইজনের ৮০ রানের জুটিতে রানের পাহাড়ে চড়ে বসে চেন্নাই। আউট হওয়ার আগে কনওয়ে ৪৫ বলে ৮৩ ও ধুবে করেন ২৭ বলে ৫২ রান। শেষ দিকে মঈল আলীর ৯ বলে ১৯ রানের ক্যামিওতে ২২৬ রানের বিশাল সংগ্রহ গড়ে চেন্নাই সুপার কিংস।

যার জবাবে ইনিংসের চার নম্বর বলেই বেঙ্গালুরু ওপেনার বিরাট কোহলিকে ৬ রানে সাজঘরে ফিরান আকাশ সিং। তিন নম্বরে নামা মহিপাল ও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেনি। তিনি আউট হওয়ার আগে কোনো রান কর‍তে পারেনি। তবে এর পরেই অধিনায়ক ফাফ ডুপ্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েল মিলে চেন্নাই বোলারদের রীতিমতো পাড়ার বোলার বানিয়ে চার ছক্কার ফুলছড়ি ছুটান। তবে তাদের ১২৬ রানের জুটি পর্যন্ত ম্যাচে ছিল বেঙ্গালুরু। থিকসেনার বলে ৩৬ বলে ৭৬ রান করে ম্যাক্সওয়েল আউট হলে ভেঙ্গে যায় এই জুটি। এরপরই প্যাভিলিয়নের পথ ধরেন ফাফ ডুপ্লেসি। তার ব্যাট থেকে আসে ৬২ রান। মূলত তখনই ম্যাচ থেকে ছিটকে যায় বেঙ্গালুরু। এরপর শেষ দিকে ডিনেশ কার্তিক ১৪ বলে ২৮ রান করে ম্যাচ জয়ের আশা জাগালেও তা ছিল অপর্যাপ্ত। শেষমেশ চেন্নাই বোলারদের দাপটে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ২১৮ রানেই থামে বেঙ্গালুরুর ইনিংস। চেন্নাইয়ের জয় ৮ রানে। চেন্নাইয়ের হয়ে এই ম্যাচে তিন উইকেট নেন তুশার দেশপান্ড ও থিকসেনার শিকার দুটি।

ব্যাট হাতে ৪৫ বলে ৮৩ রান করে ম্যাচ সেরার পুরুষ্কার জিতেছেন ডেভিড কনওয়ে।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...