ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

অখেলোয়াড় সুলভ আচরণে জরিমানা গুনলেন কোহলি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৮ এপ্রিল ২০২৩ ২০:২০

জরিমানা গুনলেন কোহলি। ফাইল ছবি জরিমানা গুনলেন কোহলি। ফাইল ছবি

নট আউট ডেস্কঃ সোমবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু বনাম চেন্নাই সুপার কিংসের ম্যাচে হয়েছে হাড্ডাহাড্ডি লড়াই। রান বন্যার এই ম্যাচে শেষ হাসি হেসেছে ধোনির চেন্নাই সুপার কিংস৷ এদিকে দল হারার সঙ্গে এবার জরিমানার মুখে পড়তে হয়েছে ব্যাঙ্গালুরুর তারকা ক্রিকেটার বিরাট কোহলিকে। মাঠে অখেলোয়াড়সুলভ আচরণের দায়ে ম্যাচ ফি'র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে তাকে।

সোমবার রাতে চেন্নাইয়ের তারকা অলরাউন্ডার শিভাম দুবে খেলেছেন বিধ্বংসী এক ইনিংস। এই তারকা ব্যাটার আউট হওয়ার পর বিরাট কোহলি বেশ আগ্রাসী মেজাজে আক্রমণাত্মক সেলিব্রেশন করেন। যেকারণে আইপিএলের কোড অফ কন্ডাক্ট ভেঙেছেন তিনি৷ তাতেই কোহলিকে পড়তে হলো জরিমানার মুখে। নিজের অপরাধ কোহলি স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি।

এক বিবৃতিতে বলা হয়েছে, ‘রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর ব্যাটসম্যান বিরাট কোহলি চিন্নাস্বামী স্টেডিয়ামে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচ চলাকালীন আইপিএলের নিয়ম লঙ্ঘন করেন। তার জন্য তার ম্যাচ ফি-র ১০ শতাংশ জরিমানা করা হয়েছে।’

বিবৃতিতে আরও বলা হয়েছে, ‘বিরাট কোহলি আইপিএল কোড অফ কন্ডাক্টের ধারা ২.২- এর অধীনে লেভেল ওয়ান অপরাধ স্বীকার করেছেন। লেভেল ওয়ান কোড অফ কন্ডাক্ট লঙ্ঘনের জন্য, ম্যাচ রেফারির সিদ্ধান্ত চূড়ান্ত এবং বাধ্যতামূলক।’

উল্লেখ্য, সোমবার রাতে আগে ব্যাট করে ডেভন কনওয়ে-শিভাম দুবের ব্যাটে চড়ে ২২৭ রানের পাহাড় গড়েছিল চেন্নাই সুপার কিংস। লক্ষ্য তাড়ায় ফাফ ডু প্লেসিস ও গ্লেন ম্যাক্সওয়েলের ঝড়ো ব্যাটিংয়ে ভালোই জবাব দেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। তবে, ফিনিশিং ব্যর্থতায় জয় পাওয়া হয়নি তাদের। রান উৎসবের ম্যাচে ব্যাঙ্গালুরু হেরেছে মাত্র ৮ রানে।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...