ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

হায়দ্রাবাদের বিপক্ষে উড়ন্ত জয় মুম্বাই ইন্ডিয়ান্সের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ১৯ এপ্রিল ২০২৩ ০৮:২৪

অলরাউন্ডার নৈপুণ্যে ম্যাচ সেরা ক্যামেরুন গ্রিন। ছবি: আইপিএল অলরাউন্ডার নৈপুণ্যে ম্যাচ সেরা ক্যামেরুন গ্রিন। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ২৫তম ম্যাচে দারুণ এক জয় তুলে নিয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স। সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে রোহিত শর্মার দলের জয় ১৪ রানে। জোড়া হার দিয়ে আসর শুরু করা মুম্বাই তুলে নিয়েছে টানা তৃতীয় জয়।

 

রাজীব গান্ধী স্টেডিয়ামে এদিন আগে ব্যাট করে মুম্বাই ইন্ডিয়ান্স সংগ্রহ করে ১৯২ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান আসে অজি তারকা ক্যামেরুন গ্রিনের ব্যাত থেকে৷ এছাড়া ইশান কৃষান ৩৮ ও তিলক ভার্মা করেন ৩৭ রান।

 

জবাব দিতে নেমে সানরাইজার্স হায়দ্রাবাদের ইনিংস থামে সবকটি উইকেট হারিয়ে ১৭৮ রানে। সর্বোচ্চ ৪৮ রান আসে মায়াঙ্ক আগারওয়ালের ব্যাট থেকে। ১৪ রানের জয়ে টেবিলের ছয়ে উঠে এসেছে রোহিত শর্মার দল।

 

১৯৩ রানের টার্গেট তাড়া করতে নেমে, বোর্ডে ২৫ রান তুলতেই সানরাইজার্স হায়দ্রাবাদ হারায় হ্যারি ব্রুক (৯) ও রাহুল ত্রিপাঠির(৭) উইকেট। তৃতীয় উইকেট জুটিতে দলের হাল ধরেন অধিনায়ক এইডেন মার্করাম ও মায়াঙ্ক আগারওয়াল। এই দু'জনের ব্যাটে প্রাথমিক বিপর্যয় কাটিয়ে উঠে হায়দ্রাবাদ। 

 

তৃতীয় উইকেট জুটিতে এই দু'জন গড়েন চল্লিশোর্ধ্ব রানের জোট। ২২ রান করা মার্করামের বিদায়ে ভাঙে এই জুটি। এক রানের ব্যবধানে ফিরে যান অভিষেক শর্মা। এরপর নেমেই রীতিমতো ঝড় তোলেন হেনরিখ ক্লাসেন। তাতেই জয়ের জন্য উঁকি দেয় হায়দ্রাবাদের। পঞ্চম উইকেটে আগারওয়ালকে নিয়ে ক্লাসেন গড়েন পঞ্চাশোর্ধ রানের জোট।

 

ঝড় তোলা ক্লাসেনকে ফিরিয়ে মুম্বাইকে ম্যাচে ফেরান চাওলা। ফেরার আগে ৪ চার ও ২ ছক্কায় ক্লাসেন খেলেন ১৬ বলে ঝড়ো ৩৬ রানের ইনিংস। এরপর ইনিংস সর্বোচ্চ ৪৮ রান করা মায়াঙ্ক আগারওয়াল ফিরলে ম্যাচ থেকে ছিটকে যায় সানরাইজার্স হায়দ্রাবাদ। জয়ের জন্য শেষ ওভারে দলটির ২০ রানের প্রয়োজন হলেও, শচীন পুত্র অর্জুন টেন্ডুলকারের দারুণ বোলিংয়ে এক বল বাকি থাকতেই ১৭৮ রানে গুটিয়ে যায় হায়দ্রাবাদ। 

 

ফলে আসরে হ্যাটট্রিক জয় তুলে নেয় মুম্বাই ইন্ডিয়ান্স। দলের পক্ষে দুইটি করে উইকেট নেন চাওলা, বেহেরনড্রপ ও মেরেডিথ। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...