ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

স্টয়নিসের অলরাউন্ডার নৈপুণ্যে জিতল লক্ষ্ণৌ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২০ এপ্রিল ২০২৩ ১০:০১

দুর্দান্ত জয় পেলে লক্ষ্ণৌ। ছবি: আইপিএল দুর্দান্ত জয় পেলে লক্ষ্ণৌ। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ২৬তম ম্যাচে লখনউ সুপার জায়ান্ট জয় পেয়েছে ১০ রানে। ম্যাচে আগে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫৪ রান স্কোরবোর্ডে যোগ করে লখনউ। সে রান তাড়া করতে নেমে ভালো শুরুর পরও নির্ধারিত ২০ ওভার শেষে রাজস্থান রয়েলসের ইনিংস থামে ১৪৪ রানে। আর তাতেই ১০ রানের জয় পায় লখনউ সুপার জায়ান্ট। এই জয়ের ফলে ৬ ম্যাচ খেলে চার জয় নিয়ে পয়েন্ট টেবিলের দুই নম্বর স্থানে অবস্থান করছে লখনউ।

এর আগে নিজেদের ঘরের মাঠে টস জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় রাজস্থান রয়েলস অধিনায়ক সাঞ্জু স্যামসন। ব্যাটিংয়ে নেমে ভালো শুরু করেন লখনউয়ের দুই ওপেনার কাইল মায়ার্স ও অধিনায়ক লোকেশ রাহুল। তাদের দুইজনের ব্যাট থেকে আসে ৮২ রান। যেখানে অধিনায়ক রাহুলকে সাজঘরে ফিরান হোল্ডার। তার ব্যাট থেকে আসে ৩৯ রান। তবে শুরুর এই মোমেন্টাম বেশিক্ষণ ধরে রাখতে পারেনি লখনউ ব্যাটসম্যানরা। পরবর্তী রাজস্থানের বোলারদের বোলিং নৈপুণ্যে ২২ রানে টানা চার উইকেট তুলে নিয়ে ব্যাটিং বিপর্যয়ে ফেলে দেন লখনউ ব্যাটসম্যানদের। যেখানে এক এক করে আইয়ুশ বাদানী, দীপক হুডা ও কায়াল মায়ার্স সাজঘরের পথ দেখান রাজস্থান বোলাররা। শেষ দিকে মার্ক স্টয়নেসের ১৬ বলে ২১ ও নিকোলাস পুরানের ২০ বলে ২৯ রানের সুবাদে ১৫৪ রান সংগ্রহ করে লখনউ সুপার জায়ান্ট। লখনউয়ের হয়ে ইনিংস সর্বোচ্চ ৫১ রান করে মায়ার্স এবং রাস্থানের দুই উইকেট শিকার করেন রবীচন্দ্র অশীন।

লখনউয়ের দেওয়া ১৫৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুর দুই ব্যাটসম্যান মিলে ১১.৩ ওভারেই ৮৭ রান তুলে জস বাটলার ও জেসওয়াল মিলে। তবে এরপরেই জেসওয়াল মার্ক স্টয়নেসের বলে আউট হয়ে সাজঘরে ফিরে ৩৫ বলে ৪৪ রান করে। তবে এরপরেই রয়েলস ব্যাটিং অর্ডার রীতিমতো ধসে পরেন। নিয়মিত বিরতিতে একের পর এক উইকেট হারাতে থাকে রাজস্থান রয়েলস। লখনউ পেইসার আভেস খানের বোলিং তান্ডবে দিশেহারা অবস্থা রয়েলস ব্যাটারদের। শেষ দিকে পাডিক্কাল ম্যাচে রাজস্থান কে ফিরানোর চেষ্টা করলেও তার সাথে পাননি কাউকে। শেষমেশ নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রানেই শেষ হয় রাজস্থানের ব্যাটিং। লখনউয়ের হয়ে এই ম্যাচে তিন উইকেট শিকার করেন পেইসার আভেশ খান অন্যদিকে মার্ক স্টয়নেসের শিকার দুই উইকেট। 

ব্যাট ও বোল হাতে অসাধারণ পারফরম্যান্স করে ম্যাচ সেরা হয়েছেন মার্ক স্টয়নেস।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...