ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

ডু প্লেসিসের ব্যাটে সিরাজের বলে পাঞ্জাবকে হারাল আরসিবি

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৩ ০২:৩৯

চোট নিয়ে দুর্দান্ত ক্যামিও ডু প্লেসিসের ব্যাটে। ছবি: আইপিএল চোট নিয়ে দুর্দান্ত ক্যামিও ডু প্লেসিসের ব্যাটে। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ২৭তম ম্যাচে পাঞ্জাব কিংস নিজেদের ঘরের মাঠে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর কাছে হেরেছে ২৪ রানে। বেঙ্গালুরুর দেওয়া ১৭৪ রানের জবাবে ১৮.২ ওভারে নিজেদের সব উইকেট হারিয়ে ১৫০ রানেই থামে পাঞ্জাব কিংসের ব্যাটিংয়। আরসিবির জয় ২৪ রানে।

আর আগে নিজেদের ঘরের মাঠে শুরুতেই টসে জিতে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় পাঞ্জাব কিংস অধিনায়ক স্যাম কারান। যেখানে ব্যাট হাতে পাঞ্জাব বোলারদের উপর ছড়ি ঘুরিয়ে উদ্ভোধনী জুটিতেই ১৩৭ রান সংগ্রহ করে ফাফ ডুপ্লেসির দল। যেখানে বিরাট কোহলি হারপ্রিটের বলে আউট হওয়ার আগে করেন ৪৭ বলে ৫৯ রান। তবে এদিন বিরাট কোহলি ও ফাফ ডুপ্লেসি ছাড়া বাকি সবাই ব্যাটিংয়ে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেন। ম্যাক্সওয়েল থেকে কার্তিক কেউই দুই অংকের কোটা পাড় হতে পারেনি। অধিনায়ক ডুপ্লেসির ৫৬ বলে ৮৪ রানের উপর ভর করে ১৭৪ রান সংগ্রহ করে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।

১৭৫ রানের টার্গেটে খেলতে নেমে ইনিংসের শুরুতেই আথ্রাবা তাইদীকে সাজঘরে ফিরান মোহাম্মদ সিরাজ। এরপর প্রায় নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাঞ্জাব। বেঙ্গালুরুর পেইসার মোহাম্মদ সিরাজের বোলিং তোপে এদিন প্রবিসিমরান ও শেষ দিকে জিতেশ শর্মা ছাড়া বাকী সবাই রীতিমতো ব্যর্থ হয়েছেন। তাদের দুইজনের ব্যাট থেকে আসে যথাক্রমে ৪৬ ও ৪১ রান। আর তাতেই নির্ধারিত ২০ ওভার শেষের আগেই ১৫০ রানে অল আউট হয় পাঞ্জাব কিংস। এই ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু পেইসার মোহাম্মদ সিরাজ এদিন একাই পাঞ্জাব কিংসের চার উইকেট শিকার করে জিতে নিয়েছেন ম্যাচ সেরার পুরুষ্কার।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...