ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

কনওয়ে-জাদেজায় চড়ে দাপুটে জয় চেন্নাইয়ের

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২২ এপ্রিল ২০২৩ ০৭:১৭

৭৭ রানের ইনিংস খেলেন কনওয়ে। ছবি: টুইটার ৭৭ রানের ইনিংস খেলেন কনওয়ে। ছবি: টুইটার

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ২৯তম ম্যাচে সানরাইজ হায়দ্রাবাদ ধনীর চেন্নাই সুপার কিংসের কাছে হেরেছে ৭ উইকেটে। নিজেদের ধরে মাঠে হায়দ্রাবাদের দেওয়া ১৩৪ রানের টার্গেটে ব্যাট কর‍তে নেমে ৮ বল আর ৭ উইকেট হাতে রেখেছেই সহজ জয় তুলে নেয় চেন্নাই।এ জয়ের ফলে ৬ ম্যাচ খেলে চার জয় নিয়ে পয়েন্ট টেবিলের ৩য় অবস্থানে চেন্নাই। অন্যদিকে হায়দ্রাবাদ সমাম ম্যাচ খেলে দুই জয় নিয়ে পয়েন্ট টেবিলের নয় নম্বরে রয়েছে।

এর আগে নিজেদের ঘরের মাঠে টসে জিতে আগে বোল করার সিদ্ধান্ত নেয় কিংস অধিনায়ক ধনী। ব্যাটিংয়ে নেমে এদিন ওপেনিং জুটিতে ৩৫ রান যোগ করে হেরী ব্রুক ও অভিষেক শর্মা মিলে। এরপরই হায়দ্রাবাদ শিবিরের আঘাত হানে আকাশ সিং। আকাশের বলে ব্রুক ফিরে যান ১৩ বলে ১৮ রান করে। এরপর অভিষেক ও রাহুল ত্রিপাটি মিলে আরো ৩৬ রানের জুটি গড়ে দলের প্রাথমিক বিপদ সামাল দেন। তবে হায়দ্রাবাদের ব্যাটিংয়ে বির্পযয়ের শুরু হয় অভিষেক শর্মার আউটের পরই। রবীন্দ্র জাদেজা সহ চেন্নাই বোলারদের একের পর এক আঘাতে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে মার্করামের দল। যেখানে বলার কতো রান আসেনি কারো ব্যাট থেকে। শেষমেশ নির্ধারিত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৩৪ রান যোগ করে সানরাইজ হায়দ্রাবাদ। চেন্নাইয়ের হয়ে তিন উইকেট শিকার করেন রবীন্দ্র জাদেজা। 

যার জবাবে ওপেনিং জুটিতে হায়দ্রাবাদ বোলারদের বেশ ভালোই শাসন করে চেন্নাইয়ের দুই ব্যাটসম্যান ঋতুরাজ ও কনওয়ে। এদিন হায়দ্রাবাদ বোলারদের সাদামাটা বোলিংয়ে তারা দুইজন মিলে ৮৭ রান যোগ করেন। পরে রান আউট হয়ে ঋতুরাজ ৩৫ রান করে সাজঘরে ফিরেন। তবে এক দিকে দাড়িয়ে থেকে ঠিকই কনওয়ে তুলে নেন তার অর্ধশতক। শেষ পর্যন্ত কনওয়ের ৫৭ বলে ৭৭ রানের সুবাদে ৮ বল ও ৭ উইকেটে হাতে রেখে জয় পায় চেন্নাই সুপার কিংস।

বল হাতে তিন উইকেট শিকার করে ম্যাচ সেরা হয়েছে রবীন্দ্র জাদেজা।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...