ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

টেবিল টপারদের বিপক্ষে দাপুটে জয় ব্যাঙ্গালুরু

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৪ এপ্রিল ২০২৩ ০৩:৫০

৭ রানের জয় পেল ব্যাঙ্গালোরে। ছবি: আইপিএল ৭ রানের জয় পেল ব্যাঙ্গালোরে। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর জমজমাট ৩২তম ম্যাচে ঘরের মাঠে রাজস্থান রয়েলসের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু জয় পেয়েছে ৭ রানে।

রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর দেওয়া ১৯০ রানের টার্গেটে ব্যাট করতে নেমে প্রথম ওভারেই জস বাটলারের উইকেট তুলে নেন রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পেইসার মোহাম্মদ সিরাজ। তবে শুরুর এই ধাক্কা কাটিয়ে ৯৮ রানের জুটি গড়েন দেবদূত পাদিক্কাল ও জেসওয়াল। তবে এরপরেই উইলির হলে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে আউট হয়ে ফিরে যান অর্ধশত তুলে নেওয়া পাদ্দিকাল। পরে দ্রুত একই পথ ধরে সাজঘরে ফিরেন জেসওয়াল। তার ব্যাট থেকে আসে ৪৭ রান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে রাজস্থান রয়েলস। বেঙ্গালুরুর বোলারদের অসাধারণ বোলিংয়ে ম্যাচে ফিরে তারা। তবে শেষ দিকে ধ্রুব জুরেলের ১৬ বলে ৩৪ রান রাজস্থান রয়েলস কে ম্যাচ জয়ের আশা দেখালেও শেষ পর্যন্ত তা আর হয়ে উঠেনি। রাজস্থান রয়েলসের ইনিংস থামে ১৮২ রানে। বেঙ্গালুরুর জয় পায় ৭ রানে। বেঙ্গালুরুরর হয়ে তিন উইকেট শিকার করেন হার্শাল পেটেল।

এর আগে নিজেদের ধরের মাঠে টসে হেসে আগে ব্যাট কর‍তে নেমে ইনিংসের প্রথম বলেই বিরাট কোহলির উইকেট এবং ১২ রানের মধ্যে শাহবাজ আহমেদের উইকেট তুলে নেন ট্রেন্ট বোল্ট। তবে শুরুতে জোড়া উইকেট হারালেও তা খুব বেশি প্রভাব ফেলতে দেয়নি ফাফ ডুপ্লেসি ও গ্লেন ম্যাক্সওয়েল। তারা দুইজন মিলে ১২৭ রানে জুটি গড়েন। এদিন ব্যাট হাতে দুর্দান্ত খেলে অর্ধশতকের দেখা পান ফাফ ডুপ্লেসি। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩৯ বলে ৬২ রান। আর অন্যদিকে ম্যাক্সওয়েলের ব্যাট থেকে আসে ৪৪ বলে ৭৭ রান। শেষ দিকে কার্তিকের ১৬ রানের সুবাদে স্কোরবোর্ডে ১৮৯ রানের সংগ্রহ দাড় করায় রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। 

ব্যাট হাতে অসাধারণ খেলে ম্যাচ সেরা হয়েছেন গ্লেন ম্যাক্সওয়েল

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...