ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

গুজরাটের সামনে পাত্তাই পায়নি মুম্বাই

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৬ এপ্রিল ২০২৩ ০৭:২১

জয় পেয়েছে গুজরাট। ছবি: আইপিএল জয় পেয়েছে গুজরাট। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ৩৫ম ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সকে এক প্রকার উড়িয়ে দিয়েছে বর্তমান চ্যাম্পিয়ন গুজরাট টাইটেন্স। আহমেদাবাদে নিজেদের ঘরের মাঠে মুম্বাইয়ের বিপক্ষে হার্দিক পান্ডিয়ার দলের জয় ৫৫ রানের। 

এর আগে শুরুতে টসে হেরে ব্যাট করতে নেমে নিজেদের ঘরের মাঠে ভালো শুরু করতে পারেনি টাইটেন্স ওপেনাররা। ইনিংসের শুরুতে অর্জুন টেন্ডুলকারের বলে আউট হয়ে ৪ রান করে সাজঘরে ফিরেন ঋধিমান সাহা। পরে শুভমান গিল ও অধিনায়ক পান্ডিয়া মিলে ৩৮ রানের জুটি করেন। পরে অধিনায়ক পান্ডিয়াকে ১৩ রানে প্যাভিলিয়নের পথ ধরান পিউস চাওলা। তবে এদিন নিজের অর্ধশতক তুলে নেন গিল। আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৩৪ বলে ৫৬ রান। তবে গুজরাটের ইনিংসের গতি পথ বদলে যায় অভিনাব মনোহর ও ডেভিড মিলারের মধ্যকার ঝড় ৭১ রানের জুটিতে। মূলত এই দুইজন মিলে মুম্বাইয়ের বোলারদের তুলোধুনো করে দ্রুত রান তুলতে থাকে। ডেভিড মিলার বেরেন্ড্রফের বলে আউট হওয়ার আগে করেন ২২ বলে ৪৬ রান। আর অভিনাব মনোহর খেলেন ২১ বলে ৪২ রানের টর্নেডো ইনিংস। শেষ দিকে রাহুল টেওয়াটিয়ার ৫ বলে ২০ রানের ক্যামিওতে ২০৭ রানের পাহাড়সম সংগ্রহ করে গুজরাটে টাইটেন্স। মুম্বাইয়ের হয়ে বল হাতে দুই উইকেট শিকার করেন পিউস চাউওলা।

গুজরাটের দেওয়া ২০৮ রানের পাহাড়সম টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই রোহিত শর্মার উইকেট হারায় মুম্বাই। ব্যাট হাতে এদিন তার ব্যাট থেকে আসে ২ রান। তাছাড়া আরেক ব্যাটসম্যান ঈশান কিশান ২১ বল খেলে মাত্র ১৩ রানের এক ইনিংস খেলে রশিদ খানের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন। এরপর ব্যাট হাতে সাবলীলভাবে খেলতে থাকা ক্যামেরুন গ্রিন ২৬ বলে ৩৩ রান করে নুর আহমদের বলে আউট হন। গুজরাটের বোলারদের নিয়ন্ত্রিত বোলিংয়ের ফলে মুম্বাই ইন্ডিয়ান্স প্রায় নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। তবে সূর্য কুমার যাদব ও নেহাল উধিরা মিলে মুম্বাইকে ম্যাচে ফিরাতে চেষ্টা করলেও তা ছিল পর্যাপ্ত। আউট হওয়ার আগে সূর্য করেন ২৩ রান ও নেহালের ব্যাট থেকে আসে ২১ বলে ৪০ রানের ইনিংস। বল হাতে এদিন তিন উইকেট শিকার করে মুম্বাই ইন্ডিয়ান্সকে রীতিমতো একাই ধসিয়ে দিয়েছেন টাইটেন্স স্পীনার নুর আহমদে। দুটি করে উইকেট নেন মহিত শর্মা ও রশিদ খান।

ব্যাট হাতে অসাধারণ ব্যাট করে ম্যাচ সেরা হয়েছেন অভিনাব মনোহর।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...