ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

হারতে হারতে ক্লান্ত কলকাতা পেল জয়ের দেখা

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৭ এপ্রিল ২০২৩ ০৫:৪৫

বরুণের স্পিনে হারল আরসিবি বরুণের স্পিনে হারল আরসিবি

নট আউট ডেস্কঃ টানা চার হারের পর অবশেষে জয়ের দেখা পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) নিজেদের ৮ম ম্যাচে এসে তৃতীয় জয় তুলে নিয়েছে লিটন বিহীন কেকেআর। অন্যদিকে সমান ম্যাচ খেলা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু পেয়েছে চর্তুথ হারের স্বাদ।

আইপিএলে এর ৩৬ম ম্যাচে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ২১ রানে হারিয়েছে কলকাতা নাইট রাইডার্স। বেঙ্গালুরুতে আগে ব্যাটিংয়ে ২০০ রানের পাহাড়সম স্কোর গড়ে কলকাতা নাইট রাইর্ডাস। যার জবাবে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৯ রানেই থামে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ইনিংস। কলকাতার জয় ২১ রানে।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে উড়ন্ত সূচনা পায় কলকাতা নাইট রাইর্ডাস। দুই ওপেনার জেসন রয় ও নারায়ণ জাগদীশন মিলে স্কোরবোর্ডে যোগ করেন ৮৩ রান। পরে বিজয় কুমারের বলে জাগদীশন ২৭ কর ফিরে যান। তারপর দ্রত একই পথে হাতেন দারুণ খেলতে থাকা জেসন রয়। তার ব্যাট থেকে আসে ঝড় ২৯ বলে ৫৬ রান। পরে অধিনায়ক নিতেশ রানা ও ভেনকেটাস আইয়ার মিলে ৮০ রানের জুটি গড়ে কলকাতাকে বড় সংগ্রহ পথে এগিয়ে নিয়ে যান। যেখানে অধিনায়ক রানার ব্যাট থেকে আসে ২১ বলে ৪৮ রান ও আইয়ার করেন ৩১ রান। তারা দুইজন আউট হন হাসরাঙ্গা বলে। শেষ দিকে রিংকু সিংয়ের ঝড় ১৮ ও ডেভিড ভিসার ৩ বলে ১২ রানের সুবাদে কলকাতার রান ২০০ তে গিয়ে থামে। রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে দুটি করে উইকেট নেন হাসরাঙ্গা ও বিজয় কুমার।

কলকাতার দেওয়া ২০১ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভালো শুরুর পরও দ্রুত দুই উইকেট হারিয়ে চাপে পড়ে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। যেখানে ওপেনিংয়ে নেমে ডুপ্লেসি ৭ বলে ১৭ করে সুয়াশ শর্মার বলে আউট হন। এরপর অল্প সময়ের ব্যবধানে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটার শাহবাজ আহমেদ ও গ্লেন ম্যাক্সওয়েল দ্রুত ফিরে গেলে বেঙ্গালুরু আরো বেশি চাপে পড়ে যায়। যেখান থেকে বিরাট কোহলি ও লোমরর মিলে ৫৫ রানের জুটি গড়ে বেঙ্গালুরুকে ম্যাচে ফিরানোর চেষ্টা করেন। তবে বিরাট কোহলি অর্ধশতক করে ৫৪ রানে রাসেলের বলে কাটা পড়লে তা আর বেশি দূর যায়নি। এরপর দ্রুত আরেক ব্যাটসম্যান লোমরর কে সাজঘরে ফিরান ভরুন চক্রবর্তী। মূলত কলকাতার দুই স্পীনার ভরুন চক্রবর্তী ও সুয়াশ শর্মার স্পীম ভেলকিতে ধরের মাঠে দিসে হারা হয়ে পরে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। শেষ পর্যন্ত বেঙ্গালুরুর ইনিংস নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৭৯ রানেই থামে। বল হাতে এই ম্যাচে ভরুন চক্রবর্তী শিকার ৩ উইকেট ও সুয়াশ শর্মার নেন ২ উইকেট। 

তিন উইকেট শিকার করেন ম্যাচ সেরা হয়েছেন কলকাতার ভরুন চক্রবর্তী।



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...