ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

চেন্নাইকে উড়িয়ে দিয়ে শীর্ষে রাজস্থান

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৮ এপ্রিল ২০২৩ ১৫:২৯

সঞ্জুর কাপ্তানিতে দাপট দেখাচ্ছে রাজস্থান। ছবি: আইপিএল সঞ্জুর কাপ্তানিতে দাপট দেখাচ্ছে রাজস্থান। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) এর ৩৭তম ম্যাচে নিজেদের ঘরের মাঠে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ৩২ রানে জয় পেয়েছে রাজস্থান রয়েলস। এর আগে নিজেদের মাঠে আগে ব্যাট করে স্কোরবোর্ডে ২০২ রান তুলে। যা তাড়া করতে নেমে ১৭০ রানেই থামে চেন্নাই সুপার কিংসের ইনিংস। রয়েলস জয় পায় ৩২ রানে। 

এর আগে শুরুতে টসে জিতে ব্যাটিংয়ে নেমে উড়ন্ত সূচনা পায় রাজস্থান রয়েলস। দুই ওপেনার জেসওয়াল ও বাটলার মিলে এদিন চেন্নাই বোলারদের উপর ছড়ি ঘুরিয়ে ৮৬ রানের জুটি গড়েন। পরে বাটলার কে সাজঘরে ফিরান চেন্নাই স্পিনার জাদেজা। তবে এদিন জেসওয়াল একাই চেন্নাই বোলারদের উপর রীতিমতো তান্ডব চালিয়ে অর্ধশতক তুলে ৪৩ বলে ৭৭ রান করে তুশার দেশপান্ডের বলে আউট হয়ে সাজঘরে ফিরেন। শেষ দিকে ধ্রুব জুরেলের ঝড় ১৫ বলে ৩৪ রান এবং দেবদূত পাডিক্কালের ১৩ বলে ২৭ রানের ক্যামিওতে স্কোরবোর্ডে ২০২ তুলতে সক্ষম হয় রাজস্থান রয়েলস। এদিন চেন্নাইয়ের হয়ে বল হাতে দুই উইকেট নেন তুশার দেশপান্ড ও একটি করে উইকেট শিকার করেন মাহেশ থিকসেনা।

২০৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ডেভিড কনওয়ে ও গাইকোয়াদ মিলে ভালো শুরু করেন। তাদের দুইজনের জুটি থেকে আসে ৪২ রান। কনওয়ে জাম্বার বল সাজঘরে ফিরার আগে ৮ রান করে আউট হন। তবে গাইকোয়াদ নিজের সাম্প্রতিক ফর্ম ধরে রেখে এই ম্যাচেও ২৭ বলে ৪৭ রান করে আউট হন এডাম জাম্পার বলে। তখনই চেন্নাই ব্যাটিং অর্ডারে একের পর এক আঘাত হানতে থাকে রাজস্থান স্পিনার রবীচন্দ্র অশীন ও কুলদীপ যাদব। যার ফলে দ্রুত সাজ ঘরে ফিরেন রাহানে ও আম্বাতি রায়ডু। তারা দুইজন করেন যথাক্রমে ১৩ ও ০ রান। পরে অবশ্য মঈল আলী ও শীবাম ধূবে মিলে ৫১ রানের জুটি গড়ে চেন্নাইকে ম্যাচে রাখার চেষ্টা করেন। তবে তা আর হতে দেয়নি রয়েলস স্পিনার জাম্পা। তার বলে সাঞ্জু স্যামসনের হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নের পথ ধরেন মঈল আলী। তবে শেষ দিকে রবীন্দ্র জাদেজাকে নিয়ে ম্যাচ জয়ের সুযোগ তৈরীর আপ্রান চেষ্টা চালান ধূবে। ঝড় ব্যাটিংয়ে তুলে নেন নিকের অর্ধশতক। তবে শেষ পর্যন্ত তা কেবল চেন্নাইয়ের হারের ব্যবধানই কমিয়েছে। নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রানেই শেষ হয় চেন্নাই সুপার কিংসের ইনিংস। বোলারদের অসাধারণ বোলিং রাজস্থান রয়েলস জয় পায় ৩২ রানে। এই ম্যাচে বল হাতে ২২ রান খরচ করে ৩ উইকেট নেন রয়েলস স্পিনার এডাম জাম্পা। 

এই ম্যাচে ব্যাট হাতে অসাধারণ খেলে ম্যাচ সেরার পুরষ্কার জিতেছেন রাজস্থান রয়েলস ওপেনার জেসওয়াল।

 

-নট আউট/এএডি/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...