ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

আইপিএল ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ রান করে জিতল লক্ষ্ণৌ

নট আউট ডেস্ক
প্রকাশিত: ২৯ এপ্রিল ২০২৩ ০৬:১৪

লড়াই করে হারল পাঞ্জাব কিংস। ছবি: আইপিএল লড়াই করে হারল পাঞ্জাব কিংস। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ আইপিএল ইতিহাসের দলীয় সর্বোচ্চ সংগ্রহের রেকর্ডটি এদিন নিজেদের দখলে নেওয়ার সুযোগ ছিল লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের সামনে। যদিও শেষ অব্ধি সেটা আর হয়নি। শুক্রবারের একমাত্র খেলায় পাঞ্জাব কিংসের বিপক্ষে ৫ উইকেটে ২৫৭ রানে থামে লক্ষ্ণৌর ইনিংস। তাতেই ২০১৩ আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর গড়া ৫ উইকেটে ২৬৩ রানের রেকর্ডটি অক্ষুন্ন রয়ে গেছে। যদিও এদিন আইপিএল ইতিহাসের দ্বিতীয় দলীয় সর্বোচ্চ সংগ্রহের রেকর্ডটি নিজেদের দখলে নিয়েছে লোকেশ রাহুলের দল।

মোহালিতে এদিন টস জিতে লক্ষ্ণৌকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানানোই যেন বড় ভুল ছিল পাঞ্জাব কিংসের জন্য। আগে ব্যাট করতে নেমে শুরু থেকেই আগ্রাসী ব্যাট করতে থাকে লক্ষ্ণৌর ওপেনার কাইল মায়ার্স। মাত্র ২০ বলেই হাফ সেঞ্চুরি তুলে নেন এই ক্যারিবীয় তারকা। তাতেই মাত্র ৭ ওভারে পেরিয়ে যায় দলীয় একশ রানের গণ্ডি। 

৭ চার ও ৪ ছক্কায় ২৪ বলে মায়ার্স খেলেন ৫৪ রানের বিধ্বংসী ইনিংস। মায়ার্স ফিরলেও অবশ্য থেমে থাকেনি লক্ষ্ণৌর রানের চাকা। মায়ার্স যেখানে করেছিলেন শেষ ঠিক সেখান থেকেই শুরু করেন আয়ুশ বাদেনী ও মার্কাস স্টয়নিস। এই দু'জনের ঝড়ে বড় সংগ্রহের পথে থাকে লক্ষ্ণৌ। ৩টি করে চার ও ছক্কায় বাদেনী ৪৩ রানে ফিরলে ভাঙে এই জুটি৷ 

এরপর নেমেই ঝড় তোলেন নিকোলাস পুরান। অন্যপ্রান্তে হাফ সেঞ্চুরি তুলে নেন স্টয়নিস। তাতেই চোখ রাঙানি দেয় এক দশক আগে করা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর দলীয় সর্বোচ্চ রানের রেকর্ডটি। শেষ দিকে ৬ চার ও ৫ ছক্কায় স্টয়নিস ফিরেন ৪০ বলে ইনিংস সর্বোচ্চ ৭২ রানে। অন্যদিকে ইনিংসের শেষ ওভারে ফিরে যান নিকোলাস পুরান। 

ফেরার আগে ৭ চার ও ১ ছক্কায় এই ক্যারিবীয় তারকা খেলেন ১৯ বলে ৪৫ রানের টর্নেডো এক ইনিংস। শেষ পর্যন্ত আইপিএল ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্ছ ২৫৭ রানেই থামে লক্ষ্ণৌর ইনিংস। পাঞ্জাবের পক্ষে দুই উইকেট নেন কাগিসো রাবাদা। 

বিশাল রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় পাঞ্জাব কিংস। সিকান্দার রাজা, লিয়াম লিভিংস্টোনরা ঝড় তোলার চেষ্টা করলেও করতে পারেনি ইনিংস লম্বা। ৮ চার ও ২ ছক্কায় দলের পক্ষে সর্বোচ্চ ৬৬ রানের ইনিংস খেলেন অথর্বা তাইদে। এছাড়া সিকান্দার রাজা ৩৬, জিতেশ শর্মা ২৪, লিয়াম লিভিংস্টোন ২৩ ও স্যাম কারান করেন ২১ রান।

শেষ পর্যন্ত ১ বল বাকি থাকতেই ২০১ রানে গুটিয়ে যায় পাঞ্জাব কিংস। ফলে ৫৬ রানের দুর্দান্ত জয় তুলে নেয় লক্ষ্ণৌ সুপার জায়ান্টস। দলের পক্ষে সর্বোচ্চ ৪ উইকেট নেন ইয়াশ ঠাকুর। নাভিন উল হক নেন ৩ উইকেট। 

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...