ঢাকা | শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

কলকাতাকে হেসেখেলে উড়িয়ে দিল গুজরাট

নট আউট ডেস্ক
প্রকাশিত: ৩০ এপ্রিল ২০২৩ ০২:৫১

দাপুটে জয় তুলে নিয়েছে গুজরাট। ছবি: আইপিএল দাপুটে জয় তুলে নিয়েছে গুজরাট। ছবি: আইপিএল

নট আউট ডেস্কঃ চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) প্রথম দেখায়, গুজরাটের বিপক্ষে শেষ ওভারে রিংকু সিংয়ের ৫ ছক্কায় অবিশ্বাস্য জয় তুলে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। দ্বিতীয় দেখায় অবশ্য হার্দিক পান্ডিয়ার দলের কাছে পাত্তাই পায়নি নাইটরা। গুরবাজের দুর্দান্ত ইনিংসে চ্যালেঞ্জিং সংগ্রহ গড়লেও এদিন হেসেখেলেই জয় তুলে নিয়েছে গুজরাট। 

শনিবার দিনের প্রথম খেলায় মুখোমুখি হয়েছিল কলকাতা নাইট রাইডার্স ও গুজরাট টাইটান্স। ঘরের মাঠে এদিন আগে ব্যাট করে ৭ উইকেট হারিয়ে ১৭৯ রানের সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। ৫ চার ও ৭ ছক্কায় ৩৯ বলে সর্বোচ্চ ৮১ রানের ইনিংস খেলেন দলে ফেরা আফগান তারকা রহমানউল্লাহ গুরবাজ। শেষ দিকে ২ চার ও ৩ ছক্কায় ১৯ বলে ঝড়ো ৩৪ রান করেন বার্থডে বয় আন্দ্রে রাসেল৷ গুজরাটের পক্ষে মোহাম্মদ শামি নেন ৩ উইকেট। এছাড়া নুর আহমেদ ও জস লিটল নেন ২টি করে উইকেট। 

জবাব দিতে নেমে কেকেআরের বোলারদের নিয়ে ছেলেখেলায় মেতে উঠে গুজরাটের ব্যাটাররা। ওভারপ্রতি দশ করে রান তুলে জয়টা সহজ করে দেন হার্দিক পান্ডিয়া, শুভমান গিলরা। ২ চার ও ১ ছক্কায় ২০ বলে গুজরাট অধিনায়ক করেন ২৬ রান। এছাড়া ওপেনার শুভমান গিল ৮ চারে করেন ৩৫ বলে করেন ৪৯ রান।

এরপর ডেভিড মিলার ও বিজয় শঙ্করের ফিনিশিং টাচে ১৩ বল ও ৭ উইকেট হাতে রেখে বড় জয় তুলে নেয় গুজরাট। ২ চার ও ৫ ছক্কায় ২৪ বলে ইনিংস সর্বোচ্চ ৫১ রান করেন বিজয় শঙ্কর। অন্যদিকে ২টি করে চার ও ছক্কায় ১৮ বলে মিলার করেন ৩২ রান। এই জয়ে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চূড়ায় উঠে এসেছে বর্তমান চ্যাম্পিয়নরা।

 

-নট আউট/টিএ



আপনার মূল্যবান মতামত দিন:

এই বিভাগের জনপ্রিয় খবর

লিটনের পর সাকিবের ঠিকানা কলকাতায়

লিটন দাসের পর দ্বিতীয় ধাপে দল পেলেন টাইগার তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ভিত্তিমূল...

আইপিএলে দল পেলেন লিটন দাস

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) দল পেলেন টাইগার তারকা ব্যাটার লিটন দাস। প্রথম দফায় অ...

আইপিএল নিলামের চূড়ান্ত তালিকায় বাংলাদেশের ‘৪’

দেশী-বিদেশী সর্বমোট ৯৯১ জন ক্রিকেটার করেছিলেন নিবন্ধন। যার মধ্যে ছিল ৬ বাংলাদেশী ক্রি...